আজ ভারতীয় ফুটবলের সামনে স্বপ্নের হাতছানি! ড্র করলেই চ্যাম্পিয়ন সুনীল, সন্দেশরা

ইম্ফল: আজ রাতটা ভারতীয় ফুটবলের জন্য স্মরণীয় হয়ে থাকতে পারে। ফুটবলের ত্রিদেশীয় কাপে চ্যাম্পিয়ন হওয়ার সুযোগ আছে সুনীল ছেত্রীদের। কিন্তু হেরে গেলে চ্যাম্পিয়ন হয়ে যাবে কিরঘিজস্তান। মায়ানমারের বিরুদ্ধে অনিরুদ্ধ থাপার একমাত্র গোলে জিতেছিল ভারত। তবে ফুটবলারদের সুযোগ নষ্ট চিন্তায় রেখেছে কোচ ইগর স্টিমাচকে।

মঙ্গলবার কিরঘিজস্তানের বিরুদ্ধে ম্যাচে তাই এই সমস্যা কাটাতে মরিয়া তিনি। এই ম্যাচ ড্র করলেই ত্রিদেশীয় টুর্নামেন্ট চ্যাম্পিয়ন হবে ভারতীয় দল। তবে কিরঘিজস্তানের বিরুদ্ধে জিতেই মাঠ ছাড়তে চান কোচ স্টিমাচ। তিনি বলেন, মায়ানমারের চেয়ে ধারেভারে অনেকটাই এগিয়ে কিরঘিজস্তান। ফিফা র‌্যাঙ্কিংয়ে অবস্থানই তা বলে দিচ্ছে।

আরও পড়ুন – CSK: এবারের আইপিএলে কতটা শক্তিশালী চেন্নাই এক্সপ্রেস? দেখে নেওয়া যাক এক নজরে

ফলে মঙ্গলবার ছেলেদের লড়াই সহজ নয়। গত ম্যাচে একাধিক সুযোগ তৈরি করেও আমরা তা কাজে লাগাতে ব্যর্থ। এই ম্যাচে তার পুনরাবৃত্তি ঘটলে চলবে না। নিখুঁত ফুটবল মেলে ধরতে হবে। উল্লেখ্য, ফিফা র‌্যাঙ্কিংয়ে ১০৬তম স্থানে রয়েছে ভারত। আর কিরঘিজস্তানের অবস্থান ৯৪-এ। আইএসএলে ফাইনালে খেলা ফুটবলারদের বাইরে রেখেই মায়ানমারের বিরুদ্ধে দল সাজিয়েছিলেন স্টিমাচ।

একমাত্র ব্যতিক্রম ছিলেন সুনীল ছেত্রী। ৯০ মিনিটই মাঠে ছিলেন ভারত অধিনায়ক। ম্যাচে একাধিক সুযোগ পেয়েও স্কোরশিটে নাম তুলতে ব্যর্থ তিনি। সুনীল অবশ্য তা নিয়ে খুব একটা চিন্তিত নন। জানালেন, প্রতি ম্যাচেই গোল করার লক্ষ্যে মাঠে নামি। কিরঘিজস্তানের বিরুদ্ধেও তার কোনও পরিবর্তন ঘটবে না।

অফ-সাইড কিংবা পেনাল্টি না পাওয়া ম্যাচের অঙ্গ। তা নিয়ে ভেবে সময় নষ্ট করা উচিত নয়। ভুল শুধরে আগামী ম্যাচে আরও ভাল পারফরম্যান্স মেলে ধরাই আমার লক্ষ্য। সঙ্গে জুড়লেন, আমার মতো গোলের খিদে খুব কম ফুটবলারের রয়েছে। অতিশয়োক্তি নয়, এটা ব্যক্তিগত ধারণা। কেরিয়ারের শেষ দিন পর্যন্ত তা বজায় রাখতে চাই।

এদিকে চোট পেয়েছেন মনবীর সিং। তার জায়গায় ভারত নিয়ে এসেছে সাহাল আব্দুল সামাদকে। শেষ দুবারের সাক্ষাৎকারে কিরঘিজস্তানের বিপক্ষে একবার পরাজয় এবং একবার জয় আছে ভারতীয় দলের।