Ravindra Jadeja: রবীন্দ্র জাদেজা একাই একশো! আইপিএলে চেন্নাইয়ের সেরা বাজি বলছেন হরভজন

চেন্নাই: হরভজন সিং যা বলেন অনেক ভেবেচিন্তে বলেন। নিজের অভিজ্ঞতা কাজে লাগিয়ে বলেন। ভারতের প্রাক্তন বিশ্বকাপ জয়ী তারকা স্পিনার জানিয়েছেন এবারের আইপিএলে তিনি আলাদা নজর রাখবেন রবীন্দ্র জাদেজার ওপর। ভাজ্জি মনে করেন রবীন্দ্র জাদেজা একাই ১০০। নিজের স্বাভাবিক খেলা খেলতে পারলে একটি ম্যাচের ভাগ্য বদলে দিতে পারেন তিনি।

ভাজ্জি মনে করেন এবছর সিএসকে জাদেজার ব্যাটিং অর্ডার কিছুটা তুলে আনবে। মহেন্দ্র সিং ধোনি সবসময় চাইবেন জাদেজা যত বেশি সম্ভব বল খেলুক। অপারেশন করে ফিরে আসার পর ভারতের জার্সিতে টেস্ট ম্যাচে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে অসাধারণ পারফর্ম করেন জাদেজা। চার ম্যাচে ২২ উইকেট এবং ১৩৫ রান করেন তিনি।

আরও পড়ুন – KKR: ইডেনের দর্শকরাই কেকেআরের অক্সিজেন! নাইটদের সুদিন ফিরবে আশাবাদী নারিন

দেখে মনে হয়নি তিনি ক্রিকেটের বাইরে ছিলেন। হরভজন স্পষ্ট জানিয়ে দিয়েছেন তার কাছে এই মুহূর্তে ক্রিকেট বিশ্বের সেরা অলরাউন্ডার রবীন্দ্র জাদেজা। নিজেকে প্রতিদিন উন্নত করেছেন সৌরাষ্ট্রের এই চ্যাম্পিয়ন ক্রিকেটার। গত বছর চেন্নাই দল থেকে মাঝপথে তার অধিনায়কত্ব চলে গিয়েছিল। খারাপ অবস্থা সামলে দিয়েছিলেন ধোনি।

এবার প্রথম থেকেই ধোনি অধিনায়ক থাকার কারণে মন খুলে খেলতে পারবেন জাদেজা। তার পারফর্ম করাটা শুধু চেন্নাইয়ের জন্য নয়, ভারতের জন্যও অত্যন্ত গুরুত্বপূর্ণ মনে করেন ভাজ্জি। রবীন্দ্র জাদেজার ফিল্ডিং দলের প্লাস পয়েন্ট। এরকম একজন কমপ্লিট ক্রিকেটার একটা দলের সম্পদ।

হরভজন মনে করেন যেহেতু মহেন্দ্র সিং ধোনির হাতে তৈরি রবীন্দ্র জাদেজা তাই তার সেরাটা কিভাবে বের করতে হয় সেটা ধোনির চেয়ে ভাল কেউ জানে না। শুধু ব্যাটিং নয়, জাদেজার ৪ ওভার চেন্নাইয়ের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ হতে চলেছে মনে করেন হরভজন।

জাদেজা এমন একজন ক্রিকেটার যে কঠিন অবস্থায় দলকে ম্যাচ জেতানোর ক্ষমতা রাখে। টেস্ট ক্রিকেটে তার উন্নতি চোখে পড়ার মতো। এটা দেখেই হরভজন নিশ্চিত চেন্নাইয়ের আইপিএল জয়ের ক্ষেত্রে সবচেয়ে বেশি ভূমিকা রাখবেন রবীন্দ্র জাদেজা।