মোহনবাগান জার্সিতে পুরোনো আগুন লিস্টনের খেলায়! সুপার কাপ জয়ের শপথ গোয়ান তারকার

মাঞ্জেরি: সুপার কাপের প্রথম ম্যাচেই দুর্দান্ত শুরু করেছে মোহনবাগান। আই লিগ টিম গোকুলাম কেরালাকে ৫-১ গোলে বিধ্বস্ত করেছে কলকাতার দল। বুঝিয়ে দিয়েছে কেন ভারত সেরা হয়েছে হুয়ান ফেরান্ডোর দল। ৯০ মিনিট ধরে দাপট, গোকুলাম বলতে গেলে ম্যাচটা দাঁড়িয়ে দাঁড়িয়ে হেরেছে। একপ্রকার আত্মসমর্পণ যাকে বলে। খেলা শেষে তাদের কোচ মেনে নিয়েছেন তাদের সঙ্গে মোহনবাগানের কোয়ালিটির পার্থক্য অনেক।

তবে মোহনবাগান সমর্থকদের কাছে সবচেয়ে খুশির খবর লিস্টন কোলাসোর ফর্মে ফেরা। এক বছর আগেও দুর্দান্ত ছন্দে ছিলেন তিনি। কিন্তু এবছর মোহনবাগান আইএসএল চ্যাম্পিয়ন হলেও লিস্টন নিজের নামের প্রতি সুবিচার করতে পারেননি। ক্ষমতার ধারে কাছেও ছিলেন না অধিকাংশ খেলায়। তাকে সহজেই আটকে দিচ্ছিল প্রতিপক্ষ ডিফেন্ডাররা। কিন্তু কোয়ালিটি ফুটবলাররা ঠিক আবার কামব্যাক করেন। সেটাই করেছেন লিস্টন।

গোকুলামের বিরুদ্ধে এমন দুটি গোল করেছেন যা নিয়ে চর্চা হবেই। বিদেশি ফুটবলাররাও এমন গোল করতে পারলে গর্ববোধ করতেন। তাকে নিয়ে খুশি দলের কোচ থেকে সতীর্থরা। কারণ একবার লিটন ফর্মে ফিরতে পারলে মোহনবাগানের বাকি কাজটা সহজ হয়ে যায়। লিস্টন কোলাসো জানিয়েছেন তিনি সুপার কাপে চ্যাম্পিয়ন হবেন বলেই এসেছেন।

গোল পেয়ে যাওয়ার কারণে তার আত্মবিশ্বাস বেড়ে গিয়েছে। তবে কোচের নির্দেশ মত একটি করে ম্যাচ ধরে এগোতে চান। পাশাপাশি দলকে ডিফেন্স করেও সাহায্য করতে চান। আইএসএল চ্যাম্পিয়ন হয়ে বুঝেছেন মোহনবাগানের মহিমা কতটা। এবার লক্ষ্য সুপার কাপ চ্যাম্পিয়ন হওয়া। তবে পাশাপাশি দলের প্রত্যেক ফুটবলারের প্রশংসা করেছেন তিনি।

আশা করছেন শুক্রবার দ্বিতীয় ম্যাচেও জামশেদপুরের বিরুদ্ধে এভাবেই পারফর্ম করবেন। প্রতি ম্যাচে গোল পাওয়া সম্ভব নয়। কিন্তু আক্রমণ ভাগে তিনি নিজে গোল করতে না পারলেও যদি হুগো অথবা কিয়ানকে দিয়ে যদি গোল করাতে পারেন তাতেও খুশি হবেন জানিয়েছেন বাগানের লিস্টন।