মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে ২৫৭ রান করে জিতে আসছে ঋষভ পন্থের দল। যে দিল্লির বিরুদ্ধে ২৭২ রান করেছিল কেকেআর সেই দিল্লি এখন আর নেই। শেষ পাঁচটি ম্যাচের মধ্যে ৪টিতে জিতে লিগ টেবিলের পঞ্চম স্থানে সৌরভ গঙ্গোপাধ্যায়রা।

Sourav Ganguly: দিল্লির মহারাজ সেই সৌরভই! টানা মোটিভেট করে যাচ্ছেন ক্রিকেটারদের

দিল্লি: নিজের ক্রিকেট জীবনে বহুবার দেওয়ালে পিঠ ঠেকে যাওয়া অবস্থায় ঘুরে দাঁড়িয়েছেন তিনি। অসংখ্যবার অন্যায় হয়েছে তার ওপর। ঠিক ততবার ফিরে এসেছেন। আসলে দাঁতে দাঁত চেপে লড়তে সৌরভ গঙ্গোপাধ্যায়কে যতবার হয়েছে ততটা হয়নি অন্য ক্রিকেটারদের ক্ষেত্রে। ক্রিকেটার জীবন শেষ করার পরে প্রশাসক হিসেবেও তিনি মোটামুটি সফল। বিসিসিআই প্রেসিডেন্ট পদ চলে যাওয়ার পেছনেও ছিল রাজনীতি।

এখন দিল্লি দলের ডিরেক্টর অফ ক্রিকেট সৌরভ গঙ্গোপাধ্যায়। তাঁর দলের অধিনায়ক ওয়ার্নার। ঋষভ পন্থের অনুপস্থিতিতে অস্ট্রেলিয়ার ওপেনারের হাতেই দায়িত্ব তুলে দেওয়া হয়েছে। কিন্তু সুনীল গাভাসকার মনে করেন আগামী দিনে অক্ষর পটেলকে অধিনায়ক করা উচিত। দিল্লির সহ-অধিনায়ক অক্ষর। সানি বলেন, আমার মনে হয় অক্ষর পটেলকে অধিনায়ক করা উচিত ছিল।

ওয়ার্নারকে অধিনায়ক করার কথা জানিয়েছিলেন সৌরভ। একের পর এক ম্যাচ হারার পর সৌরভ এবং কোচ রিকি পন্টিংকে নিয়ে প্রশ্ন উঠতে শুরু করে। কিন্তু আপাতত জয়ের রাস্তায় ফিরেছে দিল্লি। দেখা গিয়েছে ড্রেসিংরুমে কোচ রিকি পন্টিং ছাড়াও সৌরভ নিজে ক্রিকেটারদের আলাদা মোটিভেশন দিচ্ছেন। নিজের অভিজ্ঞতা ভাগ করে নিচ্ছেন। ক্রিকেটে সব সম্ভব বোঝাচ্ছেন।

আরও পড়ুন – Jason Roy: কলকাতাকে ম্যাচ জিতিয়ে শাস্তি পেলেন রয়! কুছ পরোয়া নেহি ইংলিশ তারকার

হাল না ছাড়ার মন্ত্র দিচ্ছেন। শুধু কথা বলা নয়, ক্রিকেটারদের সঙ্গে মাঠেও বন্ধুর মতো মিশে যাচ্ছেন সৌরভ। কার কোথায় ভুল হচ্ছে দেখিয়ে দিচ্ছেন হাতে ধরে। আগের ম্যাচেই দেখা গিয়েছিল ডাগ আউটে বসে পন্টিংকে নির্দেশ দিচ্ছেন অথবা কি করা উচিত সেই সম্পর্কে ধারণা দিচ্ছেন।

আসলে সৌরভ হারতে ভালোবাসেন না। ব্যর্থ হয়ে ফিরতে চান না। তাই লোকে তার নামে ভাল, খারাপ যাই বলুক, সৌরভ জানেন এই জায়গা থেকে দিল্লি যদি আরও কয়েকটা ম্যাচ জিততে পারে, তাহলে সবকিছুই সম্ভব। সেটাই একমাত্র লক্ষ্য তার। দলের ক্রিকেটারদের বড় দাদার মতো শুধু তাতেই ফোকাস করতে বলছেন দাদা।