KKR: শুভমান গিলকেই আজ যত ভয় কেকেআরের! ইডেনে প্রাক্তন নাইট মাথা ব্যথা বাড়িয়েছেন

কলকাতা: শুভমান গিল, এই মুহূর্তে ভারতীয় ক্রিকেটে সবচেয়ে ধারাবাহিক ব্যাটসম্যানের নাম। শেষ কয়েকটা ইনিংস হয়তো একটু নড়বড় করেছেন, কিন্তু গত এক বছরে তার থেকে ভাল ব্যাটিং করেছেন এমন ব্যাটসম্যান নেই ভারতীয় ক্রিকেটে। বিরাট কোহলির কথা মাথায় রেখেই বলতে হয়। ইডেনে আজ সেই শুভমান গিলকেই মোকাবিলা করতে হবে কেকেআরকে।

শুভমান গিল নিজে প্রাক্তন নাইট। তাই শাহরুখের দলের বিরুদ্ধে পারফর্ম করতে মরিয়া হয়ে থাকবেন। হার্দিকরা বদলার আগুনে জ্বলছেন। আর উল্টোদিকে জয়ের ধারা বজায় রাখার ছক কষছে নাইট ব্রিগেড। কারণ, বাকি ছ’টি ম্যাচের মধ্যে কমপক্ষে জিততে হবে চারটিতে। তবেই প্লে-অফের আশা টিকে থাকবে। তবে শক্তির বিচারে এই লড়াইয়ে অনেকটাই এগিয়ে গুজরাত।

ব্যাটিং বেশ শক্তিশালী। দুরন্ত ফর্মে শুভমান গিল। প্রাক্তন এই নাইট সাত ম্যাচে করে ফেলেছেন ২৮৪ রান। রয়েছে তিনটি হাফ-সেঞ্চুরিও। তাঁর সঙ্গে ওপেন করতে নেমে ঋদ্ধিমান পাওয়ার প্লে’র সুযোগ কাজে লাগিয়ে দ্রুত গতিতে রান যোগ করছেন। গত ম্যাচে মুম্বইকে সহজে বশ মানিয়েছিলেন হার্দিকরা। বিজয় শঙ্কর, ডেভিড মিলার, রাহুল তেওয়াটিয়া, অভিনব মনোহরের মতো একাধিক ম্যাচ উইনার রয়েছে।

তবে এটা ঠিক যে, শুভমান গিল দ্রুত ডাগ-আউট হলে চাপে পড়ে যেতে পারে গুজরাত। সেই পরিকল্পনা নিয়েই নামতে হবে নাইট বোলারদের। ঘরের মাঠে কেকেআর তিনটি খেলে দু’টিতে হেরেছে। প্রকট হয়েছে বোলিং দুর্বলতা। তৈরি হয়েছে রানের পাহাড়। এই ম্যাচও চড়া ধাতের হতে পারে। তবে রয়েছে বৃষ্টির পূর্বাভাস। সেক্ষেত্রে টস হয়ে উঠবে খুবই গুরুত্বপূর্ণ।

টানা চারটি পজায়ের পর গত ম্যাচে সাফল্যের পথে ফিরেছে নাইট ব্রিগেড। ধরা পড়েছে টিম গেমের ছবিও। সেটাই গতবারের চ্যাম্পিয়নদের বিরুদ্ধে আশায় রাখছে নাইট সমর্থকদের। ওপেনার জেসন রয়ের উপর অনেক কিছু নির্ভর করছে। তিনি যদি ধারাবাহিকতা বজায় রাখতে পারেন, তাহলে পরের দিকে বেঙ্কটেশ, নীতীশ, রিঙ্কুরা খোলা মনে খেলতে পারবেন। কিন্তু কেকেআর শিবির মনে করছে গুজরাতের ব্যাটসম্যানদের মধ্যে সবচেয়ে বড় চ্যালেঞ্জ হতে পারে সেই শুভমান গিল।