KKR Gurbaz: কেকেআর হারলেও মন জিতেছেন গুরবাজ! রশিদকে ছাতু করার রহস্য জানালেন

কলকাতা: রহমানউল্লাহ গুরবাজ, আধুনিক ক্রিকেট যারা দেখেন তাদের কাছে যথেষ্ট পরিচিত নাম। তরুণ এই আফগান উইকেট কিপার এবং ওপেনিং ব্যাটসম্যান কেকেআরের জার্সিতে শনিবার ঝড় তুলেছিলেন ইডেনে। ৮১ রানের ইনিংস সাজানো ছিল পাঁচটি বাউন্ডারি ও সাতটি ছক্কা দিয়ে। গুজরাত দলের রশিদ খানের বিরুদ্ধে সবচেয়ে আক্রমণাত্মক ছিলেন এই আফগান ব্যাটসম্যান।

ম্যাচ শেষে গুরবাজ জানিয়েছেন রশিদকে মারা মোটেও সহজ ব্যাপার নয়। দুনিয়ার অন্যতম সেরা স্পিনার সে। কিন্তু আফগানিস্তানের হয়ে খেলার কারণে গুরবাজ জানতেন রশিদকে কিভাবে আক্রমণ করতে হয়। বল পিচ স্পর্শ করার আগেই ব্যাটে লাগিয়েছেন। উড়ে গিয়েছে গ্যালারিতে। গুরবাজ জানতেন রশিদের বল পিচ স্পর্শ করলে খেলা কঠিন। তাই স্টেপ আউট করার গেমপ্ল্যান ঠিক করে নিয়েছিলেন। তাতেই সাফল্য।

আরও পড়ুন – Hardik Pandya: কেকেআরকে ছাতু করা ব্যাটসম্যানকে স্যালুট হার্দিকের, জাতীয় দলে ফিরবেন?

জেসন রয় আগের দুটো ম্যাচে অসাধারণ ব্যাটিং করেছিলেন। তার জায়গায় দলে এসেছিলেন আফগান তারকা। রয় ফিট হয়ে গেলে তাকে কী আবার বাদ পড়তে হবে? সেটা জানেন না গুরবাজ। তবে এটুকু জানেন যখন সুযোগ পাবেন তাকে রান করতে হবে। যেমনটা গুজরাতের বিরুদ্ধে করেছেন এমন পরবর্তী ম্যাচে সুযোগ হলেও করতে চাইবেন।

অবশ্য ক্রিকেট পন্ডিতরা মনে করেন কেকেআর কোচ চন্দ্রকান্ত পণ্ডিতকে এবার সুনীল নারিনকে বসিয়ে দেওয়া উচিত। সেক্ষেত্রে চার বিদেশি হওয়া উচিত রয়, গুরবাজ, রাসেল এবং উইজে। রয় এবং গুরবাজ একসঙ্গে ওপেন করলে পাওয়ার প্লে আরও ভালোভাবে কাজে লাগানো যাবে।

আসলে কেকেআরের প্রত্যেকবার এই এক সমস্যা। প্রথম দল সেট করতে করতেই অর্ধেক টুর্নামেন্ট শেষ হয়ে যায়। এখন দেখার দুর্দান্ত খেলার পর পরবর্তী ম্যাচগুলোতে সুযোগ পান কিনা গুরবাজ। তবে ক্রিকেট বুদ্ধি বলে যে ছেলেটা দুর্দান্ত ব্যাট করেছে শেষ ইনিংসে তাকে কোনও যুক্তিতে বাইরে রাখা যায় না।