MI vs RR: সূর্য, ডেভিডের ব্যাটে রেকর্ড রান তাড়া মুম্বইয়ের, রোহিতকে জন্মদিনের গিফট দলের

মুম্বই: যশস্বী জয়সওয়াল রবিবার রাতে মুম্বইয়ের মাঠে যে সেঞ্চুরি করলেন, সেই সেঞ্চুরির সুবাদে যে বিশাল রান তাড়া করতে হচ্ছিল মুম্বইকে – সেটা রোহিত শর্মার দলকে যথেষ্ট চাপে রেখেছিল। জন্মদিনে ব্যর্থ রোহিত (৩)। ঈশান দ্রুত ২৮ করে গেলেন। মিডল অর্ডারে ক্যামেরন গ্রিন লড়াকু ৪৪ করে গেলেন। তবে এরপর মুম্বই জিততে পারে এমন সম্ভাবনা তৈরি করলেন সূর্য কুমার যাদব।

রাজস্থান বোলারদের নিয়ে ছেলে খেলা শুরু করলেন। ট্রেডমার্ক কিছু শট দেখা গেল। অন্যদিকে তিলক বর্মাও আক্রমণাত্মক ব্যাটিং করছিলেন। হারার আগে হারবে না মুম্বই, বোঝা যাচ্ছিল। ২৯ বলে ৫৫ করে আউট হলেন সূর্য। অসাধারণ ক্যাচ নিলেন সন্দীপ শর্মা।শেষ দুই ওভারে মুম্বইয়ের প্রয়োজন ছিল ৩১ রান। শেষ ওভারের প্রয়োজন ছিল ১৭ রান। টিম ডেভিড বনাম হোল্ডার। প্রথম দুটো বলেই দুটো ছক্কা মেরে দিলেন ডেভিড। তিন নম্বর বলে আবার ৬। ১৪ বলে ৪৫ অপরাজিত রইলেন ডেভিড। ম্যাচটা ছ উইকেটে জিতে গেল মুম্বই।

রবিবার রাতে মুম্বইয়ের মাঠে মুম্বই ইন্ডিয়ান্স বনাম রাজস্থান ম্যাচটি ছিল একটি মাইল ফলক। আইপিএলের হাজারতম ম্যাচ। জোফ্রা আর্চার ফিরে এলেন মুম্বইয়ের জার্সিতে। এটাই ছিল আজ রোহিত শর্মার দলের বড় পাওনা। রাজস্থান রয়্যালসের সামনে ফের শীর্ষ স্থান দখলের সুযোগ থাকবে। মুম্বইকে হারালেই তারা শীর্ষে উঠে আসবে।

এখনও পর্যন্ত রয়্যালস ৮ ম্যাচ খেলে পাঁচটিতে জিতেছে। তিনটি ম্যাচ হেরেছে। ১০ পয়েন্ট নিয়ে লিগ তালিকার দুই নম্বরে রয়েছে তারা। মুম্বই আবার ৭ ম্যাচের মধ্যে মাত্র ৩টিতে জিতেছে। ৪টি ম্যাচই হেরেছে। ৬ পয়েন্ট নিয়ে লিগ টেবলের ৯ নম্বরে আছে রোহিত শর্মা ব্রিগেড। এই ম্যাচ জিতলে লিগ টেবলে এক লাফে অনেকটা উপরে উঠে আসবে তারা।

রাজস্থানের বাঁহাতি ওপেনার যশস্বী জয়সওয়াল দুর্দান্ত ছন্দে ব্যাট করলেন। চেন্নাই এর বিরুদ্ধে যেখানে থেমেছিলেন আজ যেন মুম্বইয়ের বিরুদ্ধে সেখান থেকেই শুরু করলেন। সব রকম শট রয়েছে তার হাতে। একদিক থেকে উইকেট পড়লেও যশস্বী নিজের স্বাভাবিক ব্যাটিং চালিয়ে গেলেন।পেস, স্পিন দুটোর বিপক্ষেই স্বাভাবিক ছিলেন তিনি। জেসন হোল্ডার ৫ নম্বরে এলেন।

বেশি কিছু করতে পারলেন না। ১১ করে ফিরে গেলেন। এলেন হেটমায়ার। যশস্বী যেভাবে খেলছিলেন, অন্য কোনও ব্যাটসম্যানকে সেই ছন্দে পাওয়া গেল না। ৫৩ বলে সেঞ্চুরি পূর্ণ করলেন জয়সওয়াল। স্বপ্নের ব্যাটিং করলেন এই উঠতি তারকা। শেষ পর্যন্ত ৬১ বলে ১২৪ রান করে আউট হলেন জয়সওয়াল।