Kohli vs Gambhir: শুধু কোহলি-গম্ভীর ‘যুদ্ধ’ নয়, আরও ২ লখনউ ক্রিকেটারের সঙ্গে তুমুল বিবাদ বিরাটের

লখনউ: আরসিবি বনাম লখনউ সুপার জায়ান্টস ম্যাচ শেষে সোমবার আরও একবার ক্রিকেট বিশ্ব দেখল বিরাট কোহলি বনাম গৌতম গম্ভীরের তুমুল বাদানুবাদ। যা সচরাচর ক্রিকেট মাঠে দেখা যায় না। একে অপরের দিকে তেড়ে যাওয়া থেকে আঙুল তুলে আক্রমণ করতে দেখা যায় কোহলি-গম্ভীরকে। এই দুই তারকার মধ্যে যে একটা ঠান্ডা-গরম যুদ্ধ বিগত এক দশকের বেশি সময় ধরে চলে আসছে তা আমাদের সকলেরই জানা। কিন্তু সোমবার ম্যাচে প্রথমেই গৌতম গম্ভীরের সঙ্গে ঝামেলা লাগেনি বিরাট কোহলির। কোহলির সঙ্গে বিবাদের সূত্রপাত অন্য কারও সঙ্গে। কিন্তু শেষে তা রূপ পায় কোহলি-গম্ভীর ‘যুদ্ধের।’

লখনউয়ের লো স্কোরিং ম্যাচে আরসিবির দেওয়া ১২৭ রানের টার্গেট তাড়া করতে নেমে শুরু থেেক পরপর উইকেট হারিয়ে চাপে পড়ে গিয়েছিল এলএসজি। এমনিতেও এই ম্যাচ ছিল চিন্নাস্বামীতে আরসিবির হোমে লখনউয়ের বিরুদ্ধে হারের প্রতিশোধ ম্যাচ। তাই গরমাগরম পরিস্থিতি প্রথম থেকেই ছিল। কোহলির সেই মেজাজ ও অ্যাগ্রেশন ফিল্ডিং করতে নেমে প্রথন থেকেই দেখা যাচ্ছিল। একটা সময় যখন ক্রিজে ছিলেন অমিত মিশ্রা ও নবীন উল হক। তখনই প্রথম নবীন উল হকের সঙ্গে কথা কাটাকাটি শুরু হয়। তারপর সেই বিবাদ থামাতে গিয়ে অমিত মিশ্রার সঙ্গেও কোহলিরও উত্তপ্ত বাক্য বিনিময় হয়।

আরও পড়ুনঃ Kohli vs Gambhir: ফের কোহলি বনাম গম্ভীর তুমুল ঝামেলা, তেড়ে যাওয়া থেকে আঙুল তুলে আক্রমণ, থামাতে হিমসিম খেল দুই দল

সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া একাধিক ভিডিওতে ম্যাচ চলাকালীন দেখা গিয়েছে বিরাট কোহলিকে কিছু একটা বলেন নবীন উল হক। সেই সময়ই তেড়ে গিয়ে পাল্টা তার প্রতিক্রিয়া দেন বিরাট কোহলি। উত্তপ্ত পরিস্থতির সৃষ্টি হয়। চলে বাদানুবাদ। পরিস্থিতি সামাল দেওয়ার চেষ্টা করেন অমিত মিশ্রা। দৌড়ে গিয়ে বিরাট কোহলিকে দূরে নিয়ে আসেন ম্যাচ আম্পায়ারও। মিশ্রার সঙ্গেও অল্প বিস্তর বাদানুবাদ হয় কোহলির। বিরাট বোঝানোর চেষ্টা করেন ঝামেলার শুরু নবীন উল হক করেছেন। কোনও ক্রমে পরিস্থিতি শান্ত করা যায়। কিন্তু ম্যাচ শেষে হাত মেলানোর সময় ফের নবীন উল হকের সঙ্গে কথা কাটাকাটি শুরু হয়। সেখান কাইল মেয়ার্স এসে কোহলিকে কিছু বলার চেষ্টা করেন। তারপর আসেন গম্ভীর। শেষে নজিরবিহীন ঝামেলা শুরু হয় কোহলি-গম্ভীরের।

আরও পড়ুনঃ Kohli vs Gambhir: গম্ভীরের কাটা ঘায়ে নুনের ছিটে, ম্যাচ জয় ও ঝামেলার পর সোশ্যাল মিডিয়ায় যা করলেন কোহলি

আরও পড়ুনঃ IPL 2023: যুবরাজ-পাঠানদের খিদে মেটাতে কী হাল হয়েছিল প্রীতি জিন্টার, ১৪ বছর পর ‘রহস্য ফাঁস’

প্রসঙ্গত, এদিন লখনউের বিরুদ্ধে জিতে প্রথম পর্বের হারের মধুর প্রতিশোধ নিল আরসিবি। ম্যাচে টস জিতে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নেন আরসিবি অধিনায়ক ফাফ ডুপ্লেসি। ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১২৬ রান করে আরসিবি। ফাফ ডুপ্লেসি ৪৪, বিরাট কোহলি ৩১ রান করেন। রান তাড়া করতে নেমে ১৯.৫ ওভারে ১০৮ রানে অলআউট হয়ে যায় লখনউ। ১৮ রানের ম্যাচ জেতে ব্যাঙ্গালোর। এলএসজির হয়ে সর্বোচ্চ ২৩ রান তরেন কৃষ্ণাপ্পা গৌতম। আরসিবির সর্বোচ্চ ২টি করে উইকেট নেন করণ শর্মা ও জস হ্যাজেলউড। এছাড়া একটি করে উইকেট নেন মহম্মদ সিরাজ, গ্লেন ম্যাক্সওয়েল, ওয়ানিন্দু হাসরঙ্গা ও হার্শল প্যাটেল।