World’s Smallest Sheikh: উচ্চতা মাত্র ৩ ফুট! সুন্দরী মডেল, মহার্ঘ্য গাড়ি…বিশ্বের ক্ষুদ্রতম শেখের জীবন ছিল বিলাসিতার ভরা

তিনি ছিলেন খর্বকায়। উচ্চতা ছিল মাত্র ৩ ফুট। কিন্তু তার জন্য বাধা হয়নি জীবনে সুখ্যাতি পেতে। সোশ্যাল মিডিয়ায় আজিজ আল আহমেদ বা ইয়াজান আলসমার ছিলেন ‘বিশ্বের ক্ষুদ্রতম শেখ’। স্বল্পায়ু জীবনে চুটিয়ে বিলাসিতা করেছেন। সেই বিলাসী জীবনের টুকরো তিনি শেয়ার করতেন সোশ্যাল মিডিয়ায়। তাঁর ছবি ও ভিডিও নিমেষে ভাইরাল হত। সৌদি আরব, সংযুক্ত আরব আমিরশাহী-সহ মধ্যপ্রাচ্য তো বটেই। সারা পৃথিবীতেই ছড়িয়ে ছিল তাঁর ভক্ত।

আজিজের জন্ম ১৯৯৫ সালে, রিয়াধে। জিনগত ও হরমোনের জটিল অসুখের জন্য তিনি আজন্ম খর্বকায়। ৩ ফুটের শরীরে একটা সময়ের পর থমকে গিয়েছিল স্বাভাবিক বৃদ্ধি। ধীরে ধীরে গ্রাস করছিল বার্ধক্য ও জরা। কিন্তু জীবনের এই তথাকথিত ‘অভিশাপ’-কেই তিনি বদলে নিয়েছিলেন আশীর্বাদে। নিজের চেহারা ও রূপ প্রদর্শন করেই যোগাড় করেছিলেন বিপুল ভক্ত ও অনুরাগী। টিকটক-এ তাঁর ভক্ত ছিল ৯৪ লক্ষ। এছাড়া ইউটিউব চ্যানেলে ছিল ৯ লক্ষ ফলোয়ার।

 

সোশ্যাল মিডিয়ায় নিত্যনতুন সুন্দরী মডেল, বান্ধবী, অত্যাধুনিক মডেলের গাড়িতে ছবি পোস্ট করতেন আজিজ। জানা যায়, সাধারণ পরিবারে জন্ম হলেও সোশ্যাল মিডিয়ায় জনপ্রিয়তার দৌলতে উপার্জন করেছিলেন অগণিত ভক্ত এবং সেইসঙ্গে অর্থও। কার্যত ইন্টারনেটই তাঁকে ‘খর্বকায়তম শেখ’ পরিচয় দিয়েছিল।

আরও পড়ুন : বিয়ে না দিলে লেখাপড়াই করবে না! আব্দার মেটাতে ১২ বছরের মেয়ের সঙ্গে ১৩ বছরের কিশোরের বিয়ের এনগেজমেন্ট বাড়ির লোকের

গত বছর প্রয়াত হন ২৭ বছর বয়সি শেখ আজিজ আল আহমেদ। তাঁর ছবি ও ভিডিও এখনও সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেন তাঁর পরিজনরা। জনপ্রিয়তা অটুট এখনও।