BJP Candidate List West Bengal: কলকাতা উত্তরে তাপস বনাম সুদীপের প্রেস্টিজ ফাইট, দক্ষিণে চমক দিল বিজেপি

কলকাতা: প্রত্যাশিত ভাবেই কলকাতা উত্তর কেন্দ্র থেকে প্রাক্তন তৃণমূল বিধায়ক তাপস রায়কেই প্রার্থী করল বিজেপি। কলকাতা উত্তর কেন্দ্রে তাপসকে প্রার্থী করা একরকম নিশ্চিত হলেও কলকাতা দক্ষিণ কেন্দ্রে কে বিজেপির টিকিট পাবেন তা নিয়ে কিছুটা ধোঁয়াশা ছিল। শেষ পর্যন্ত ওই কেন্দ্রে রায়গঞ্জের বিদায়ী সাংসদ দেবশ্রী চৌধুরীকে প্রার্থী করে কিছুটা হলেও চমক দিল গেরুয়া শিবির।

তৃণমূল সাংসদ সুদীপ বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে দ্বন্দ্বের কারণেই শেষ পর্যন্ত তৃণমূল ছেড়েছিলেন তাপস রায়। তখন থেকেই তার কলকাতা উত্তর কেন্দ্রে বিজেপির টিকিট পাওয়া একরকম নিশ্চিত ছিল। তাপস রায় ওই কেন্দ্রে প্রার্থী হওয়ায় এবার উত্তর কলকাতায় কার্যত দুই নেতার সম্মানের লড়াইয়ের সাক্ষী থাকবে বঙ্গ রাজনীতি। ওই কেন্দ্রে বর্ষীয়ান নেতা প্রদীপ ভট্টাচার্যকে প্রার্থী করেছে কংগ্রেস।

রায়গঞ্জ থেকে দলীয় অন্তর্দ্বন্দ্বের কারণেই এবার আর টিকিট পাননি দেবশ্রী চৌধুরী। প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী এবার আদৌ টিকিট পাবেন কিনা তা নিয়েও সংশয় ছিল। বলা ভাল শেষ পর্যন্ত কলকাতা দক্ষিণের মতো তৃণমূলের গড়ে দেবশ্রীকে কঠিন চ্যালেঞ্জের মুখে ঠেলে দিল দল। ওই কেন্দ্রে তৃণমূলের প্রার্থী মালা রায়। তিনি দক্ষিণ কলকাতারই বর্তমান সাংসদ। কলকাতা দক্ষিণে সিপিএম প্রার্থী সায়রা শাহ হালিম।

আরও পড়ুনঃ BJP Candidate List West Bengal: সব জল্পনার অবসান, পাহাড়ে রাজু বিস্তাতেই বিশ্বাস বিজেপির

দ্বিতীয় দফায় আজ বাংলার আরও ১৯ টি আসনে প্রার্থী ঘোষণা করেছে বিজেপি। তাপস রায় বাদে সদ্য তৃণমূল ছেড়ে বিজেপিতে ফিরে যাওয়া অর্জুন সিংকেও ব্যারাকপুর থেকে প্রার্থী করেছে বিজেপি।