ধোনি কি তা হলে হাবেভাবে বুঝিয়ে দিলেন, তিনি পরের আইপিএলে খেলবেন! চেন্নাই সুপার কিংস ২০২৩ আইপিএলে প্লে-অফে জায়গা করে নিতে পারেনি। তবে ধোনির নেতৃত্বে সিএসকের আকাশছোঁয়া সাফল্যও রয়েছে।

MS Dhoni: বছর ৪২-এও উড়ন্ত এমএস ধোনি, এমন ক্যাচ দেখে হতবাক সকলে

চেন্নাই: বয়স তাঁর ৪২ পেরিয়ে গিয়েছে। আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানিয়েছেন ৪ বছর হয়ে গিয়েছে। ২২ গজে নামা বলতে শুদু মাত্র বছরে একবার আইপিএলের সময়। সেই অপেক্ষাতেই বসে থাকেন কোটি কোটি ফ্যানেরা। তাও হয়তো এবারই শেষ। গতবছর আইপিএল শেষে হয়েছে হাঁটুর অস্ত্রোপচার। এত কিছুর পরও গুজরাত টাইটান্সের বিরুদ্ধে উইকেটের পিছনে দাঁড়িয়ে যে ক্যাচ ধরলেন এমএস ধোনি, তা দেখে হতবাক গোটা ক্রিকেট বিশ্ব।

ম্যাচে সিএসকের দেওয়া ২০৭ রানের টার্গেট তাড়া করতে নেমে নিয়মিত ব্যবধানে উইকেট হারিয়ে চাপে ছিল গুজরাত। অষ্টম ওভারের তৃতীয় বলে ব্যাট করছিলে বিজয় শঙ্কর। সাই সুদর্শনের সঙ্গে চেষ্টা করছিলেন একটা পার্টনারশিপ গড়ে তোলার। বোলিং করছিলেন ড্যারিল মিচেল। ওভারে তৃতীয় বলে ড্রাইভ মারতে গিয়ে বল ব্যাটের কিনারা লেগে পিছনে যায়। অসম্ভব ক্ষিপ্রতার সঙ্গে ডান দিকে ঝাঁপিয়ে দুরন্ত ক্যাচ ধরেন এমএস ধোনি।

ড্য়ারিল মিচেলের ওভারে স্লিপে কোনও ফিল্ডার ছিল না। ক্যাচটি আর ক্যাচটি ধোনির থেকে অনেকটা দূরেও ছিল। ক্যাচটি ধরার জন্য ধোনি সময় পেয়েছেন ০.৬০ সেকেন্ড। অর্থাৎ, এক সেকেন্ডেরও কম সময়ে বলের কাঁছে পৌঁছছেন তিনি। আর ঝাঁপ দিতে হয়েছে ২.২৭ মিটার দূরত্ব। ধোনির এই ক্যাচের ভিডিও আইপিএল ও সিএসকের তরফে সোশ্যাল মিডিয়ায় শেয়ার করা হয়েছে। যা মুহূর্তে ঝড় তুলেছে।

আরও পড়ুনঃ KKR News: কেকেআরের দ্বিতীয় ম্যাচে বাদ মহাতারকা? বদলে থাকছে মহাচমক! জেনে নিন বিস্তারিত

প্রসঙ্গত, ম্যাচে প্রথমে ব্যাট করে ২০ ওভারে উইকেট হারিয়ে ২০৬ করে চেন্নাই সুপার কিংস। ২৩ বলে ৫১ রান করেন শিবম দুবে। ২০ বলে ৪৬ রান করেন রাচিন রবীন্দ্র। এছাড়া ৪৬ রানের অধিনায়কোচিত ইনিংস খেলেন ঋতুরাজ গায়কোয়াড়। ২৪ রান করেন ড্যারিল মিচেল। রান তাড়া করতে নেমে নিয়মিত ব্যবধানে উইকেট হারাতে থাকে সিএসকে। শেষ পর্যন্ত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১৪৩ রান করে গুজরাত।