পানাগড় শ্মশান কালী মন্দিরে কীর্তি আজাদ।

বাংলা নয়, অন্য ভাষায় ভাষণ! ভোটপ্রচারে আসা কীর্তির ‘কীর্তি’ দেখল পানাগড়

পানাগড় : নাম ঘোষণার পর থেকেই প্রচার শুরু করেছেন বর্ধমান দুর্গাপুর লোকসভা কেন্দ্রের তৃণমূল প্রার্থী কীর্তি আজাদ। দোল উৎসবের দিন নাচতেও দেখা গিয়েছে তাঁকে।

কখনও সাইকেল চালিয়ে থলি হাতে তিনি পৌঁছে গিয়েছিলেন বাজার করতে। তবে এদিন পানাগড়ে প্রচারে গিয়ে অন্যরূপে ধরা দিলেন তৃণমূল প্রার্থী। ঘুরলেন বিভিন্ন ধর্মীয় স্থানে।

এদিন বুধবার কাঁকসার পানাগড় এলাকায় প্রচার সেরেছেন কীর্তি আজাদ। প্রচারে বেরিয়ে পানাগড় বাজারের শ্মশান কালী মন্দির থেকে গিয়েছেন লক্ষীনারায়ণ মন্দির। আবার গিয়েছেন গুরুদুয়ারাতে।

আরও পড়ুন- কী কাণ্ড! বারুইপুর হাসপাতালে ভর্তি ক্যাটরিনা! খবর পেয়ে এলেন ভাই, ভাইরাল ভিডিও

বিভিন্ন জায়গায় গিয়েছেন আশীর্বাদ নিতে। কালী মন্দিরে গিয়ে তাঁকে আরতি করতে দেখা গিয়েছে। আবার শিবলিঙ্গের অভিষেক করতেও দেখা গিয়েছে কীর্তি আজাদকে। ভোট প্রচারে বেরিয়ে তিনি পৌঁছে গিয়েছিলেন পানগড়ের বহু পুরানো গুরুদুয়ারাতেও।

গুরুদুয়ারাতে অপেক্ষা করছিল আসল চমক। কারণ সেখানে আশীর্বাদ নেওয়ার পাশাপাশি তিনি কথা বলেছেন পঞ্জাবি ভাষায়। গুরুদুয়ারাতে গিয়ে পঞ্জাবী ভাষায় ভাষণ দিতে দেখা গিয়েছে কীর্তি আজাদকে। যা রীতিমতো গুরুদুয়ারাতে হাজির মানুষজনের নজর কেড়েছে সহজেই। তৃণমূল প্রার্থীকে এমন রূপে দেখে রীতিমত খুশি হয়েছেন এলাকার মানুষ।

আরও পড়ুন- ২টি নতুন লোকাল উপহার দিল রেল, আসানসোল বর্ধমান রুটের ট্রেনের জেনে রাখুন সময়সূচি

রাজনীতির ময়দানে লড়াই কতটা কঠিন? এমন প্রশ্ন ছুঁড়ে দেওয়া হয়েছিল তৃণমূল প্রার্থী কীর্তি আজাদের দিকে। সাংবাদিকদের প্রশ্নের উত্তরে তিনি বলেন, ক্রিকেটের ময়দানে যেমন অভিজ্ঞতা রয়েছে, তেমন অভিজ্ঞতা রয়েছে রাজনীতির ময়দানেও। তিনি একাধিক নির্বাচন দেখেছেন। তাঁর বাবা ছিলেন মুখ্যমন্ত্রী। তিনি সাংসদ ছিলেন আগেও। তাই রাজনীতির ময়দানও তিনি ভালই বোঝেন।

নয়ন ঘোষ