অভিষেকের 'ক্লোজড ডোর' বৈঠক

Abhishek Banerjee: ‘কলকাতা থেকে দিদি এলেন, বালুরঘাট থেকে সুকান্ত মজুমদার এলেন না…’ নির্বাচনের আগে দুর্যোগ, বিজেপিকে তুলোধনা অভিষেকের

জলপাইগুড়ি: রবিবার বিকালে কিছুক্ষণের ঘূর্ণিঝড়ে লন্ডভন্ড হয়ে গিয়েছিল জলপাইগুড়ি, ময়নাগুড়ি, ধূপগুড়ির বিভিন্ন এলাকা। কয়েক মিনিটের ঝড়ের অভিঘাত কতটা সাংঘাতিক, তা বুঝিয়ে দিয়েছিল পাঁচজনের মৃত্যু। প্রচার কর্মসূচি বানচাল করে আশু ক্ষতিগ্রস্থ মানুষের পাশে দাঁড়াতে রবিবারেই উত্তরবঙ্গ ছোটেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মমতার পরে সোমবার ঘটনাস্থলে পৌঁছে গিয়েছেন অভিষেকও বন্দ্যোপাধ্যায়ও।

এদিন সদর্পে অভিষেক ঘোষণা করেন, ‘পরিষেবা যাতে ব্যাহত না হয়, রাতে যখন সবাই ঘুমিয়ে, তখন মুখ্যমন্ত্রী এলেন। ২০১৯-এ এখানকার অধিকাংশ জায়গায় বিজেপি জিতেছে। তাঁরা মানুষের পাশে কখনও থাকেনি।  বালুরঘাট থেকে চার ঘণ্টার মধ্যে রাজ্য সভাপতি আসতে পারতেন না? অথচ কলকাতা থেকে দিদি হাজির। আজকেও যারা ছবি তুলতে গেছে, তারা পরিষেবা প্রদান করেছেন কখনও?  সুকান্ত মজুমদার চাইলে গতকাল রাতে আসতে পারতেন। আসেননি। এত দূর থেকে দিদি চলে এলেন।  আমরা বুলেটের জবাব ব্যালটে দেব।’

আরও পড়ুন: তছনছ-লণ্ডভণ্ড জলপাইগুড়ি-ময়নাগুড়ি, ঝড়-বিপর্যস্ত এলাকায় রাজ্যপাল! রাজভবনে খোলা হল জরুরি সেল

আচমকা ঝড় আছড়ে পড়ে লণ্ডভণ্ড করে দেয় উত্তরবঙ্গের জলপাইগুড়ি ও সংলগ্ন এলাকা। ক্ষতিগ্রস্থ জলপাইগুড়ি, ময়নাগুড়ি-সহ একাধিক এলাকা। ঝড়ে গাছ চাপা পড়ে মৃত্যু হয় পাঁচ ব্যক্তির। আহত শতাধিক।  মমতা বন্দ্যোপাধ্যায়ের পরে এবার আহতদের দেখতে শিলিগুড়ির এক বেসরকারি হাসপাতালে যান অভিষেক বন্দোপাধ্যায়।

বার্নিশ গ্রামের শিশু পিহু রায় ও কিশোর রোহিত রায় ভর্তি হাসপাতালে। ঝড়ে তাদের বাড়ি লন্ডভন্ড হয়ে গেছে। গুরুতর আহত হয়েছে এই দুই জন। প্রথমে তাদের ময়নাগুড়ির হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখান থেকে জলপাইগুড়ি সুপার স্পেশালিটি হাসপাতাল। তারপর এই বেসরকারি হাসপাতালে।

ইতিমধ্যেই মমতা বন্দ্যোপাধ্যায় ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করেছেন। সবটা খতিয়ে দেখেছেন। এবার আহতদের পরিজনের পাশে থাকার বার্তা অভিষেকের।