স্বাস্থ্য কর্মীদের চেষ্টায় ঘর ফিরে পেল মহিলা

Howrah News: স্বাস্থ্যকর্মীদের মানবিকতায় ঘরে ফিরল মানসিক ভারসাম্যহীন মহিলা

হাওড়া: স্বাস্থ্যকর্মীদের হাত ধরে ঘরে ফিরল ভবঘুরে! নজিরবিহীন ঘটনার সাক্ষী থাকল জেলার মানুষ। বর্তমান সময়ে দারুণ ভাবে সামনে আসছে হিংসা, স্বার্থপরতার মত নানা ঘটনা। উন্নীত সমাজ ব্যবস্থার এই সময় মানুষের মধ্যে নানা ভাবে অমানবিকতার ছবি ফুটে উঠছে। এই সমস্যার সম্মুখীন হচ্ছে সমাজের সর্বস্তরের মানুষ। তবে এমন ঘটনার মধ্যেই মানবিকতার প্রশংসনীয় ঘটনা ঘটে চলেছে। তেমনি এক ঘটনা দেখা গেল হাওড়ায়। যেখানে বিভিন্ন হাসপাতালে অমানবিকতার ছবি প্রায়ই উঠে আসছে। সেই দিক থেকে সম্পূর্ণ উল্টো ছবি হাওড়ার উদয়নারায়ণপুর স্টেট জেনারেল হাসপাতালে।

আরও পড়ুন: গরমে যাত্রীদের স্বস্তি দিতে স্টেশনে বিশাল আয়োজন রেলের, হাওড়া-শিয়ালদায় গেলেই জুড়োবে প্রাণ

উদয়নারায়ণপুর হাসপাতালের প্রবেশ দারের পার্শ্ববর্তিতে পড়ে থাকতে দেখা যায় অপরিচিত জরাজীর্ণ এক ব্যক্তিকে। রাস্তার পার্শ্ববর্তীতে থাকা সেই ব্যক্তি পথ চলতি মানুষের চোখে পড়লেও কেউ সামান্য সহযোগিতা করতে ফিরে তাকায়নি। পার্শ্ববর্তীতে পড়ে থাকা ব্যক্তি শরীর একটি কাপড়ে ঢাকা। এই ঘটনা নজরে আসে উদয়নারায়নপুর স্টেট জেনারেল হাসপাতালের কয়েকজন স্বাস্থ্যকর্মীর। তারা ওই ব্যক্তিকে তুলে আনেন হাসপাতালে। তাকে নাম ঠিকানা জিজ্ঞাসা করা হলেও কিছুই জানাতে পারিনি সে। চিকিৎসার পর শরীর সুস্থ হলে নিজের নাম পরিবার এবং আত্মীয়র নাম জানায় সে। প্রায় ৭-৮ দিন ধরে চিকিৎসা চলে।

আরও পড়ুন: কলেজ স্ট্রিটের হাতছানি মেটাচ্ছে ছোট্ট গ্রামের এই কফি হাউস

চিকিৎসার পাশাপাশি ওই ব্যক্তির বাড়ির লোকের খোঁজ শুরু করেন। জেলা সহ পার্শ্ববর্তী জেলার বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠনের সাহায্যর পাশাপাশি সোশাল মাধ্যম ব্যবহার করে খোঁজ খবর চলে। অবশেষে পরিবারের খোঁজ পাওয়া যায়। জানা যায়, মেদিনীপুরে ওই ভবঘুরে মহিলার বাড়ি। বৃহস্পতিবার মহিলার পরিবার উদয়নারপুর হাসপাতালে এসে পৌঁছয়। বৃহস্পতিবার বিকেলে মহিলাকে তার বাড়ির লোক জনের হাতে তুলে দেওয়া হয় বলে জানা গেছে।
আরও খবর পড়তে ফলো করুন
https://whatsapp.com/channel/0029VaA776LIN9is56YiLj3F
এ প্রসঙ্গে স্বাস্থ্যকর্মী লিপিকা পাত্র জানান, অসুস্থ মহিলাকে সুস্থ করে ঘরে ফিরিয়ে এর আনন্দটাই আলাদা। এটাই যেন এই কাজের পুরস্কার আমাদের।

রাকেশ মাইতি