সবজি বিক্রেতাদের সতর্কতা পৌরসভার

Artificially Colored Vegetables: কৃত্রিম রং দেওয়া শাকসবজি টানা খেলে হতে পারে এই ভয়ঙ্কর অসুখ

পুরুলিয়া: শরীর সুস্থ রাখতে শাক-সবজির উপর বিশেষ নজর দিতে বললেন চিকিৎসকরা। প্রতিদিনের খাদ্যাভাসে যদি বিভিন্ন ধরনের শাকসবজি থাকে তাহলে অনেক শারীরিক উপকারিতা মেলে। কিন্তু সেই শাক-সবজিতেই যদি মেশানো হয় কেমিক্যাল বা আর্টিফিশিয়াল রং তাহলে সেই সবজি উপকারের বদলে অপকার বেশি করে। এই ধরনের শাকসবজি নিয়মিত খেলে হতে পারে নানান জটিল রোগ।

সম্প্রতি পুরুলিয়া শহরের বড়হাটে দেখা যায় প্রকাশ্য দিবালোকে শাকসবজিতে মেশানো হচ্ছে সবুজ রং। যা নিয়ে উদ্বেগ প্রকাশ করেন শহরবাসীরা। এরপরই আসরের নামে পুরসভা। শহরে মাইকিং করে সবজি বিক্রেতাদের সতর্ক করেছেন পুরপ্রধান নবেন্দু মাহালি। এই দিন পুরসভার পক্ষ থেকে অভিযান চালানো হয় শহরের বড়হাটে। ‌ মাইকিং-এর মাধ্যমে সবজি বিক্রেতাদের সতর্ক করা হয়, তাঁরা যেন সবজিতে কোনওরকম আর্টিফিশিয়াল রং না মেশান। পাশাপাশি ন্যায্য মূল্যে সবজি বিক্রি করতে বলা হয় বিক্রেতাদের।

আর‌ও পড়ুন: স্কুলে পরীক্ষার মধ্যেই খেলা, আর তাতেই বাজিমাত ছাত্রদের

এই বিষয়ে পুরপ্রধান নব্যেন্দু মাহালি বলেন , পুরুলিয়া শহরের ঐতিহ্য এই বড়হাট। ‌ পুরসভা দ্বারা পরিচালিত হয় এই হাট। তাই এই হাটে যেন সঠিক মূল্যে সঠিক জিনিস বিক্রি হয় সে বিষয়ে আমরা নজরদারি করছি। সাধারণ মানুষের স্বাস্থ্যই যে তাঁদের প্রধান বিবেচ্য তাও জানান পুরপ্রধান।

শর্মিষ্ঠা ব্যানার্জি