মার্শাল আর্টস একাডেমি 

East Bardhaman News: মার্শাল আর্টস কেন শিখবেন? শেখার আগে জেনে নিন এই কয়েকটি বিষয় 

পূর্ব বর্ধমান: পূর্ব বর্ধমান জেলায় এই সর্বপ্রথম খোলা হল ইনডোর মার্শাল আর্টস একাডেমি। জেলার বর্ধমান শহরের মধ্যেই খোলা হয়েছে এই একাডেমি। পূর্ব বর্ধমানের বর্ধমান শহরের বাসিন্দা দিপান্বেষ দাসনিজে একজন আন্তর্জাতিক স্তরের পদকজয়ী সাভাতে খেলোয়াড়। জাতীয় এবং আন্তর্জাতিক স্তরে সে দেশের মুখ উজ্জ্বল করেছে। তবে দিপান্বেষ এর প্রথম থেকেই ইচ্ছা ছিল সে নিজে যেটা শিখেছে অন্যকেও সেই শিক্ষা প্রদান করবে। সেইমত প্রথম দিকে একটি ফাঁকা মাঠের মধ্যে দিপান্বেষ কয়েকজনকে প্রশিক্ষণ দিতে শুরু করে। তবে শুরুটা ফাঁকা মাঠ থেকে হলেও বর্তমানে দিপান্বেষ নিজের একটা একাডেমি খুলতে সক্ষম হয়েছে।

এই প্রসঙ্গে দিপান্বেষ জানায়, “মার্শাল আর্টস বা কিক বক্সিংয়ের ইনডোর সেটআপ পূর্ব বর্ধমানের মধ্যে কোথাও নেই। যেটা বর্ধমানের মধ্যে কোথাও নেই, সেই জিনিস মানুষকে দেওয়ার জন্যই এই একাডেমি খোলা হয়েছে। এর ফলে অনেক ট্যালেন্ট বর্ধমান থেকে উঠে আসবে। ” তবে অনেকের মনে একটা প্রশ্ন থাকতেই পারে। যে কেন তাঁরা মার্শাল আর্টস শিখবেন ? কী হবে এই মার্শাল আর্টস শিখে ? হ্যাঁ অবশ্যই এই প্রশ্ন মনের মধ্যে থাকাটাই স্বাভাবিক। যখন কোনও একটা জিনিস শেখা হবে , তখন সেই বিষয় নিয়ে বিস্তারিত জেনে নেওয়া সবথেকে শ্রেয়। চলুন তাহলে জেনে নেওয়া যাক এই মার্শাল আর্টসের বিষয়বস্তু।

আরও পড়ুন : এখানকার মাখা সন্দেশ খেলে সেই স্বাদ জীবনে ভুলবেন না!

এই প্রসঙ্গে সাভাত এসোসিয়েশন বেঙ্গলের জেনারেল সেক্রেটারি বনিশ চক্রবর্তী বলেন,”মার্শাল আর্টস আত্মরক্ষার একটা পদ্ধতি। বিভিন্ন সময় বিভিন্ন দেশ নিজেদের আত্মরক্ষার জন্য বিভিন্ন পদ্ধতি আবিষ্কার করে। তবে প্রশ্ন হচ্ছে আমরা মার্শাল আর্টস কেন শিখব? আমার যদি প্রয়োজন না থাকে তাহলে আমরা সেই জিনিস খাইও না। মার্শাল আর্টস শিখলে নিজের আত্মরক্ষা করা যাবে।মার্শাল আর্টস শিখলে সব সময় পজিটিভ থাকা যাবে, নেগেটিভ চিন্তাভাবনা থেকে দূরে থাকা যাবে। এবং দুশ্চিন্তা মুক্ত একটা জীবন পাওয়া সম্ভব হবে। “

বর্ধমান শহরের বিসি রোড বড়বাজার চৌমাথার কাছে এই একাডেমি রয়েছে।

আরও খবর পড়তে ফলো করুন
https://whatsapp.com/channel/0029VaA776LIN9is56YiLj3F

এখন সপ্তাহে দুদিন প্রশিক্ষণ দেওয়া হলেও জানা গিয়েছে আগামী দিনে ক্লাসের সংখ্যা আরও বাড়ানো হবে।

বনোয়ারীলাল চৌধুরী