কোমর ভেঙে হাসপাতালে জাতীয় পুরস্কারজয়ী উৎপলেন্দু, রোগে ভারাক্রান্ত ঋতাভরীর বাবা!

Utpalendu Chakrabarty Hospitalized: রোগে জরাজীর্ণ জাতীয় পুরস্কারজয়ী পরিচালক উৎপলেন্দু! হাসপাতাল থেকে একটিই অনুরোধ ঋতাভরীর বাবার…

কলকাতা: গত তিন দিন ধরে হাসপাতালে ভর্তি জাতীয় পুরস্কারজয়ী পরিচালক উৎপলেন্দু চক্রবর্তী। আন্তর্জাতিক খ্যাতি সম্পন্ন চিত্র পরিচালক তাঁর রিজেন্ট পার্ক আবাসনের বাড়িতে পড়ে গিয়েছিলেন দিন কয়েক আগে। কোমরের হাড় ভেঙে যায়। এখন এসএসকেএম হাসপাতালে তাঁকে ভর্তি করা হয়েছে।

হাসপাতালে জাতীয় পুরস্কারজয়ী পরিচালক উৎপলেন্দু
হাসপাতালে জাতীয় পুরস্কারজয়ী পরিচালক উৎপলেন্দু

পরিচালক শতরূপা সান্যালের প্রাক্তন স্বামী উৎপলেন্দু। এবং দুই কন্যা ঋতাভরী চক্রবর্তী ও চিত্রাঙ্গদা শতরূপা। কিন্তু পরিবারের সঙ্গে আর যোগাযোগ নেই তাঁর। সূত্রের খবর, বহু বছর আগে গার্হস্থ্য হিংসার অভিযোগ তুলে আলাদা হয়েছিলেন শতরূপা।

আরও পড়ুন: বাজারে কমে আসছে সবজির পরিমাণ! এদিকে দাম বাড়ছে হুহু করে! ভয়ঙ্কর দিনের আশঙ্কা, কারণ শুনে আঁতকে উঠবেন!

উৎপলেন্দুর এমন অবস্থা দেখে মন খারাপ ভক্তদের। ‘দেবশিশু’, ‘ময়না তদন্ত’ তো বটেই, ‘চোখ’ ছবিটি মতো প্রয়োজনীয় কাজ আজকের দিনে কমই হয়। আজও সেই ছবির দৃশ্য মানুষের মনে ভাসে। তাঁর এই ছবিটির জন্যই খুশি হয়ে ছবির পোস্টার এঁকে দিয়েছিলেন স্বয়ং সত্যজিৎ রায়। ১৯৮২ সালে এই ছবি সেরা চলচ্চিত্রের জাতীয় পুরস্কার জিতেছিল।

চিকিৎসকরা তাঁকে সুস্থ করার জন্য প্রচেষ্টা চালাচ্ছেন। পরিচালক উৎপলেন্দুর অনুরোধ, তাঁর অসুস্থতার খবর তার অগণিত অনুরাগী দর্শক ও প্রিয়জনদের জানানো হোক। সূত্রের খবর, তাঁর প্রস্টেটের সমস্যা রয়েছে। কিছুদিন আগে বাড়িতেই হাঁটতে গিয়ে পড়ে যান।

কেবল জাতীয় পুরস্কার নয়, রাষ্ট্রপতি পুরস্কার, এনএফডিসি-র স্বর্ণপদকও পেয়েছিলেন তিনি। হাসপাতালের বেডে শুয়ে শুয়ে এখন আনন্দের স্মৃতি হাতরাচ্ছেন উচ্চপ্রশংসিত পরিচালক।