এবার দুয়ারে সেলুন! ভিড় নেই, সময় নষ্টও হবে না, ফোন করলেই বাড়িতে হাজির সেলুন!

Salon services : এবার দুয়ারে সেলুন! ভিড় নেই, সময় নষ্টও হবে না, ফোন করলেই বাড়িতে হাজির সেলুন!

উত্তর ২৪ পরগনা: “দুয়ারে সেলুন পরিষেবা” সাইকেলের সামনে সাইনবোর্ড লাগিয়ে এভাবেই অশোকনগরের নানা প্রান্তে ঘুরছেন দীপক শীল। সাইকেলের হ্যান্ডেলে ঝোলানো ছোট্ট স্পিকার বক্সের মাধ্যমে বেজে চলেছে প্রচার। কখনও রাস্তার ধারে, কখনও বাড়িতে গিয়ে পুরুষদের চুল, দাড়ি কাটার পরিষেবা দিচ্ছেন তিনি।

দীপকের এই সাইকেলে দুয়ারে সেলুন পরিষেবা বিশেষ নজর কেড়েছে এলাকার মানুষের। তাই এখন পার্লারে গিয়ে ভিড় ঠেলে চুল দাড়ি কাটানোর ঝক্কি এড়িয়ে অনেকেই কল করে ডেকে নিচ্ছেন দীপককে। অতীতে এমন পরিষেবা বহু ক্ষেত্রে দেখা গেলেও অশোকনগরে কিন্তু এই প্রথম এমন পরিষেবা দিচ্ছেন দীপক। সাইকেল নিয়ে নির্দিষ্ট গন্তব্যে পৌঁছে যাচ্ছে দুয়ারে সেলুন। মাত্র ৩০ টাকায় দাড়ি কাটা থেকে শুরু করে, চুল দাড়ি-সহ ৮০ টাকা দিলেই বাড়িতে বসে মিলছে এই পরিষেবা।

আরও পড়ুন: আমির-পুত্রের চেহারার একী হল! চোখে মোটা কাজল, মাথায় টিকা! জুনেইদকে দেখে চমকে উঠবেন

কেন এমন অভিনব ভাবনা? সাইকেলে ভ্রাম্যমান এই সেলুন পরিষেবা দেওয়া বছর পঞ্চান্নর দীপক শীল জানান, প্রায় ৪০ বছর ধরে দোকানে চুল দাড়ি কাটার কাজ করতেন তিনি। কিন্তু পরবর্তীতে সেই কাজ চলে যাওয়ার পর, আর্থিক সামর্থ্য না থাকায় ভেঙে পড়েন মানসিকভাবে। তার মাঝেই বাড়িতে শারীরিক ভাবে অসুস্থ শয্যাশায়ী বউ রয়েছে দীপকের। রয়েছে বছর ১৫ ছেলে ও পাঁচ বছরের একটি মেয়েও। তাদের পড়াশোনার খরচ থেকে সংসার সবটাই চালাতে হয় দীপককে।

তাই বাধ্য হয়ে মাথায় আসে সাইকেল নিয়ে মানুষের দুয়ারে গিয়ে এভাবে সেলুন পরিষেবা পৌঁছে দিয়ে রোজগারের। এখন সকাল হলেই অশোকনগর পৌরসভার বিভিন্ন এলাকা সহ কল্যাণগড় বানীপুর ও আশপাশের এলাকা গুলিতে এই দুয়ারে সেলুন পরিষেবা পৌঁছে দিয়ে সামান্য কিছু রোজগার করেই সংসার চালানোর চেষ্টা চালাচ্ছেন তিনি। তার এই অভিনব ভাবে বেছে নেওয়া রোজগারের বিষয়টিকে রীতিমত কুর্নিশ জানাচ্ছেন এলাকার সাধারণ নাগরিকরাও।

Rudra Narayan Roy