Optical Illusion: ‘Beach’-এর ভিড়ে লুকিয়ে একটি ভুল বানান! এটি ১০ সেকেন্ডে খুঁজে পেলেই বাজিমাত

অপটিক্যাল ইলিউশন : অপটিক্যাল ইলিউশন শৈশবের কথা মনে করিয়ে দেয়। কিছু ছবি রহস্যময় এবং এক নজরে তাদের রহস্য সমাধান করা কঠিন। এই ধরনের ছবিকে অপটিক্যাল ইলিউশন বলা হয় যা চোখকে বিভ্রান্ত করে। হামেশাই নানা রকম অপটিক্যাল ইলিউশন ভাইরাল হয় সোশ্যাল মিডিয়ায়। ছবির মধ্যে থেকে খুঁজে বার করতে হয় নানা রকম অবয়ব, অক্ষর ইত্যাদি। আর অপটিক্যাল ইলিউশন সমাধানের মাধ্যমে নিজের মস্তিষ্কের তীক্ষ্ণতা পরীক্ষা করে নেওয়া যায়।

আজকাল সোশ্যাল মিডিয়ায় অনেক ধরনের ধাঁধা ভাইরাল হয় এবং এই ধাঁধাগুলিও অনেকই পছন্দ করেন সমাধান করতে। এরকম একটি অপটিক্যাল ইলিউশন আজ আপনার জন্য নিয়ে এসেছি। বেশিরভাগ মানুষই এর সঠিক উত্তর খুঁজতে ব্যর্থ হয়েছেন। জোড় সংখ্যার মধ্যে থেকে একটি বিজোড় সংখ্যা খুঁজে বের করতে হবে। যা খুঁজে বের করতে পারলেই হবে বাজিমাত।

আরও পড়ুন : পাতার মধ্যেই লুকিয়ে পোকা! ১৫ সেকেন্ডে খুঁজে পেলেই কেল্লাফতে

‘Beach’-লেখার ভিড়ে লুকিয়ে আছে একটি ভুল বানান। এই ধাঁধাটি ফ্রেশার্স লাইভ শেয়ার করেছে। এতে নীল পটভূমির উপর কালো রঙে ‘Beach’ বার বার করে লেখা হয়েছে। তাদের মধ্যে লেখা রয়েছে একটি ভুল বানান। আর এটি আপনাকে ১০ সেকেন্ড সময়ের মধ্যে খুঁজে বের করতে হবে।

আরও পড়ুন : চন্দ্রযান ৩ মিশনের স্বীকৃতি! জ্যাক সুইগার্ট পুরস্কার জিতলেন ইসরোর বিজ্ঞানীরা

মজার বিষয় হল আপনাকে এটিতে একটি মাত্র ভুল বানান খুঁজে বের করতে হবে, যা আপনার সামনে রয়েছে, কিন্তু আপনার চোখে এতটাই ধাঁধাঁ লেগে যাবে যে এটি সমাধান করা আপনার জন্য কঠিন হবে। এই চ্যালেঞ্জটি সম্পূর্ণ করতে আপনার কাছে মোট ১০ সেকেন্ড সময় আছে। তাহলে আর দেরি কিসের, ঘড়িতে টাইম সেট করে নিয়ে শুরু করে দিন।

আপনি কি খুঁজে পেয়েছেন? এই ধরনের ধাঁধা এমনভাবে ডিজাইন করা হয়েছে যাতে সকলে বিভ্রান্ত হয়ে যায়। কিন্তু এখানে পরীক্ষা হল আপনার মনোযোগ দেওয়ার ক্ষমতার। ভাল করে লক্ষ্য করলে ভুল বানানটি দেখতে পাবেন। আপনার জন্য ঈঙ্গিত রইল, ভুল বানানটি হল Teach। এখন আরও একবার চেষ্টা করুন।

আশা করি আপনি অবশ্যই এই মজার ধাঁধাটি উপভোগ করেছেন এবং সময়মতো এই চ্যালেঞ্জটি সম্পূর্ণ করেছেন। কিন্তু যদি তা না হয়, তাহলে আপনার জন্য রইল উত্তর।