বালুরঘাট-দিল্লি রেল

Indian Railways: বালুরঘাট থেকে দিল্লি! চাকা গড়াল নতুন ট্রেনের! জেনে নিন সময়সূচি

দক্ষিণ দিনাজপুর: দীর্ঘ প্রতীক্ষার অবসান। বালুরঘাট থেকে দিল্লি রওনা দিল নতুন ট্রেন। এই ট্রেনের যাত্রার সূচনা করেন সাধারণ মানুষ। উদ্বোধনের কোনও অনুষ্ঠানের আয়োজন করেনি রেল কর্তৃপক্ষ। নির্বাচনের আদর্শ আচরণ বিধি লাগু থাকায় দর্শক হিসেবে উপস্থিত ছিলেন বালুরঘাটের সাংসদ সুকান্ত মজুমদার। ভোট ঘোষণা হওয়ার আগেই এই ট্রেন চালু হবে বলে ঘোষণা করেছিল রেল দফতর। আগেই মিলেছিল নির্বাচন কমিশনের সবুজ সংকেত। অবশেষে বালুরঘাট স্টেশন থেকে রওনা দিল ফারাক্কা এক্সপ্রেস।

আরও পড়ুনঃ দাউ দাউ করে জ্বলে গেল ফার্ম, আগুনে ঝলসে গেল ১৩০০ মুরগি!

সময়সূচি হিসেবে বিকাল পাঁচটার সময় দিল্লির উদ্দেশেছেড়ে যায় ট্রেনটি। সুকান্ত মজুমদার বলেন, “এই ট্রেন উদ্বোধনের ফলে সাধারণ মানুষের সুবিধা হবে। এই কৃতিত্ব কার তা জেলার মানুষ জানেন। আমি জেলার মানুষকে দিল্লি যাওয়ার ব্যবস্থা করেছি, এবার জেলার মানুষ আমাকে দিল্লি পাঠাবে।”

প্রসঙ্গত, গত ১৬ মার্চ ভারতীয় রেলের তরফে প্রথমবার এই ট্রেন চালানোর কথা ঘোষণা করা হয়। সপ্তাহে সাতদিনই মিলবে পরিষেবা। দু’টি ট্রেনের একটি চারদিন অন্যটি সপ্তাহে তিনদিন চলবে। জেলাবাসীর দীর্ঘদিনের দাবি ছিল, রাজ্যের রাজধানীর পাশাপাশি দেশের রাজধানী সঙ্গে যোগাযোগের ব্যবস্থা হলে জেলার বহু মানুষ উপকৃত হবে। নতুন ট্রেন পেয়ে উচ্ছ্বাসের ছবি দেখা গেল যাত্রী-সহ সাধারণ মানুষদের মধ্যে।

সুস্মিতা গোস্বামী