প্রতীকী ছবি।

WB Lok Sabha Election Phase 1 Voting: শুরু লোকসভা ভোট! বাংলায় প্রথম দফা শুরুর আগে বিক্ষিপ্ত অশান্তি, বিশেষ নজরে কোচবিহার

শিলিগুড়িঃ শুরু হল লোকসভা ভোট। বাংলায় প্রথম দফা শুরুর আগে থেকেই বিক্ষিপ্ত অশান্তি ছড়িয়েছে ৩ কেন্দ্রের কিছু এলাকায়। তবে বিশেষ নজরে রয়েছে কোচবিহার। আজ শুক্রবার প্রথম দফার ভোটের দিন সকাল থেকেই তিন কেন্দ্রের বিভিন্ন বুথে ভোটারদের লম্বা লাইন।

LIVE | লোকসভা নির্বাচন ২০২৪ প্রথম দফার ভোট

সকাল ছ’টা বাজতেই বন্ধ কালচিনি চা বাগান। ভোট দিতে এসেছেন শ্রমিক পরিবারের সদস্যরা। ভোটের পর বাগান খুলবে এই আশা নিয়েই ভোট দিতে আসছেন তাঁরা। মালবাজারে ভোটদান প্রক্রিয়া শুরু। ওদলাবাড়ি বিধানপল্লি বুথে সকাল থেকেই ভিড় ভোটের লাইনে। জলপাইগুড়ি লোকসভা নির্বাচনে শুরু গিয়েছে। সকাল থেকে ভোটের লাইন পাতকাটা কলোনী আর আর প্রাথমিক বিদ্যালয়ের ১৮/ ২০৯ ও ২০৯ নম্বর বুথে।

এ দিকে, বিভিন্ন জায়গা থেকে বিক্ষিপ্ত অশান্তির খবর আসতে শুরু করেছে। দেওচড়াইতে তৃণমূল বিজেপি অশান্তি। এক বিজেপি কর্মীর মাথা ফেটেছে। তিনি তুফানগঞ্জ হাসপাতালে চিকিৎসাধীন। আক্রান্তের নাম কার্তিক বর্মন। 8/261 নং বুথ দেওচড়াই গ্রাম পঞ্চায়েত। অভিযোগ তৃণমূলের বিরুদ্ধে।

আরও পড়ুনঃ লক্ষ লক্ষ রেলযাত্রীদের আর ঝুলতে হবে না লোকাল ট্রেনে, শিয়ালদহ ডিভিশনের ‌যাত্রীদের জন্য বড় খবর দিল রেল

শিলিগুড়ি ডাবগ্রাম ফুলবাড়িতেও অশান্তি ছড়িয়েছে। কেন্দ্রের ১৯/৮৮ চতুরাগছ বুথ (ফুলবাড়ি ১) বিজেপি কার্যালয়ে গভীর রাতে কেউ বা কারা আগুন লাগিয়ে দিয়েছে বলে অভিযোগ। কোচবিহার লোকসভা কেন্দ্রের  সকাল থেকেই লম্বা লাইন রয়েছে ভোটারদের। ইতিমধ্যেই বহু ভোটারেরা নিজেদের ভোটদান পর্ব সম্পন্ন করেছেন।

আলিপুরদুয়ারের ফালাকাটার ১৩/১৮৭ নম্বর বুথের ইভিএম মেশিন খারাপ থাকায় ভোটগ্রহণে কিছুটা বিলম্ব হয়। এরপর ইভিএম মেশিন পাল্টে নতুন মেশিন দিলে ভোট গ্রহণ শুরু হয়েছে কিছুক্ষণ আগে। প্রসঙ্গত, প্রথম দফায় আলিপুরদুয়ার, কোচবিহার ও জলপাইগুড়ি ভোট দেবে। প্রথম দফার নির্বাচনে অংশ নেবেন ৩৭ প্রার্থী। তার মধ্যে আলিপুরদুয়ারে ১১ জন, কোচবিহারে ১৪ ও জলপাইগুড়িতে ১২ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

LIVE |  West Bengal Lok Sabha Election 2024 Phase one Voting in Cooch Behar, Alipurduar and Jalpaiguri

তথ্যঃ অনির্বাণ রায়, অনন্যা দে, সুরজিৎ দে, সার্থক পণ্ডিত