অভিষেক বন্দ্যোপাধ্যায়

Abhishek Banerjee: ‘দু’টি আসনই চাই’, কালনায় নেতা-কর্মীদের টার্গেট বেঁধে দিলেন অভিষেক, দিলেন ভোটে জেতার টোটকা

বর্ধমান: পূর্ব বর্ধমানের দুই লোকসভা আসনে জয় নিশ্চিত করতে কালনায় কর্মী বৈঠক করলেন তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। বৈঠকে মন্ত্রী স্বপন দেবনাথ, পূর্ব বর্ধমান জেলা পরিষদের সভাধিপতি শ্যামাপ্রসন্ন লোহার, সহকারী সভাধিপতি গার্গী নাহা ও বর্ধমান পূর্ব লোকসভা কেন্দ্রের সাত বিধানসভার বিধায়করা উপস্থিত ছিলেন।

এছাড়াও ছিলেন দলের ছাত্র যুব মহিলা শাখার সভাপতিরা। জয় নিশ্চিত করতে বৈঠকে সবাইকে ঐক্যবদ্ধভাবে লড়াইয়ে নামার নির্দেশ দেন অভিষেক। তৃণমূল সূত্রে জানা গিয়েছে, বৈঠকে কালনা পৌরসভা এলাকায় দলের দ্বন্দ্ব নিয়ে ক্ষোভ প্রকাশ করেন অভিষেক। চেয়ারম্যান যাতে কাজ করতে পারে, সেটা সকলের দেখা দরকার বলে মন্তব্য করেন তিনি।

আরও পড়ুন: ভোট ভারতে, বুথ বাংলাদেশে! গেট খুলল BSF, তারপরই বেনজির দৃশ্য!

রায়নায়  বিধায়ক শম্পা ধারা ও দলের ব্লক সভাপতি বামদেব মণ্ডলকে একসঙ্গে কাজ করার নির্দেশ দেন অভিষেক। মেমারিতেও ব্লক সভাপতি ও বিধায়ককে একসঙ্গে কাজ করার নির্দেশ দেন। তিনি জানিয়ে দেন, দলের কর্মসূচিতে যাঁরা থাকবেন না, তাঁদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। তিনি বলেন, ঝগড়াঝাটি মিটিয়ে বাড়ি বাড়ি যেতে হবে। রাজ্য সরকার যা কাজ করেছে, বাড়ি বাড়ি যেতে পারলেই দল জিতে যাবে। দু’টি আসনই চাই।

আরও পড়ুন: হাওয়া বুঝতেই লাইনে হাজির CPIM প্রার্থী! ভোটের সকালটা উত্তরের বাম মুখ দেবরাজেরই

এদিন কলকাতা থেকে হেলিকপ্টারে কালনায় যান অভিষেক বন্দ্যোপাধ্যায়। প্রায় দু ঘন্টা বৈঠক করেন তিনি। আলোচনা শেষে সাংবাদিকদের কাছে তিনি বলেন,বর্ধমান পূর্ব লোকসভা কেন্দ্রে নবগঠিত নির্বাচনী কমিটির পর্যালোচনা বৈঠক ছিল। প্রার্থী-সহ জেলা নেতৃত্ব এখানে উপস্থিত ছিলেন। সাংগঠনিক আলোচনা হয়েছে বিস্তারিতভাবে। ‘আমরা অত্যন্ত ইতিবাচক ও দৃঢ় বিশ্বাসী যে আগামী নির্বাচনের ফল যখন ঘোষণা হবে বর্ধমান পূর্বে আমাদের ব্যবধান গত নির্বাচনের তুলনায় আরও বাড়বে। সাতটা বিধানসভাতেই তৃণমূল কংগ্রেস নিরঙ্কুশ মানুষের সংখ্যা গরিষ্ঠতা ও সমর্থন নিয়ে ভাল ফল করবে।’  অভিষেক বন্দ্যোপাধ্যায়ের এই কর্মসূচি উপলক্ষে কালনা শহর জুড়ে কড়া নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছিল। পূর্ব বর্ধমান জেলা পুলিশ সুপার আমনদীপ-সহ পদস্থ সব পুলিশকর্তারা উপস্থিত ছিলেন।

শরদিন্দু ঘোষ