নিজের মাকে চন্ডী রূপে পুজো ছেলের

Offbeat News: নিজের মাকেই দেবী বাসন্তী রূপে পুজো যুবকের, দৃষ্টান্ত বোলপুরে

সৌভিক রায়, বীরভূম: যিনি পৃথিবীর আলো দেখান, স্নেহ ত্যাগ আর ভালবাসার বাঁধনে সন্তানদের আগলে রাখেন, বড় করে তোলেন, সেই মমতাময়ী মায়েদের প্রতি সন্তানের অগাধ ভালবাসা থাকবে-এটাই সবাই চায়।কারণ মায়েদের ভালবাসা অস্বীকার করার অর্থ সভ্যতা বা পরম্পরাকে অস্বীকার করা।তবুও নিষ্ঠুর সন্তানদের কেউ কেউ নিষ্পাপ মাতৃত্বকে অস্বীকার করে এখনওবৃদ্ধাশ্রমে পাঠায়।মাতৃত্বের প্রতি স্নেহ, ভালোবাসা এবং কৃতজ্ঞতা জানাতে তাই প্রতি বছর মে মাসের দ্বিতীয় রবিবার মাতৃ দিবস পালন করা হয় গোটা দেশজুড়ে।

নিজের মাকে দশভুজা আর এক রূপ বাসন্তীদেবীরূপে পুজো করলেন তাঁর পুত্রসন্তান।সেই ভিডিও রীতিমতভাইরাল সোশ্যাল মিডিয়াতে। মাতৃভক্তি অনেক নজির ঘটনা কিন্তু দৃশ্যমান। বোলপুর শহরে বাঁধগোড়ার সবুজপল্লীর বাসিন্দা শুভদীপ ভট্টাচার্য তাঁর মাকে দেবী দুর্গার আর এক রূপ বাসন্তী মা চণ্ডী রূপে পূজিত করেন।একদিকে বাসন্তী দেবীর মূর্তি, অন্যদিকে চেয়ারে তাঁর মাকে লালপাড় শাড়ি পরিয়ে, গলায় মালা দিয়ে দেবী রূপে সাজিয়ে পুজো করেন।

আরও পড়ুন : এই ‘নেশা’য় মজে মন, সত্তরোর্দ্ধ বৃদ্ধের শখ শৌখিনতা জানলে অবাক হবেন

তিনি আমাদের জানান যে এই পুজো ৩-৪ঘন্টা ধরে চলে। তাঁর বাড়িতে বহুদিন ধরে বাসন্তী পুজো হয়ে আসছে। আর তাঁর ছোটবেলার ইচ্ছে ছিল তার মাকে দেবী রূপে পুজো করার। তিনি আরও জানান দশমীর পর সেই পুজোর ভিডিও সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেন।আরও অনেক মা  তাঁকে সাধুবাদ জানান।