সেই সোনালী দিন! সচিন-সৌরভ জুটি, ফিরল আবার ২৪ এপ্রিল, ২০২৪ বুধবারে!

কলকাতা: সচিন পার্বন। এমন একটা শব্দ বললে হয়তো ভুল বলা হয় না। অন্তত আজকের দিনে। আজ, ২৪ এপ্রিল, ক্রিকেট ঈশ্বরের জন্মদিন। আজ জীবনের ২২ গজে সচিন ৫১ পূর্ণ করলেন।

বুধবার সকাল থেকেই ক্রিকেটভক্তরা নস্টালজিক। অনেকেই এখন আক্ষেপ করে বলেন, সচিন নেই তাই আর ক্রিকেট দেখতে তেমন ভাল লাগে না। তবে আজ বুধবার সকালে সচিন-সৌরভের সেই পুরনো জুটির কিছু দৃশ্য আবার ভেসে উঠল সোশ্যাল মিডিয়ায়।

আরও পড়ুন- ক্লাস এইট ফেল, ক্রিকেট বোঝেন না, বিহারের ছেলেকে এক রাতে কোটিপতি করল কেকেআর!

প্রিয় সতীর্থকে জন্মদিনের শুভেচ্ছা জানালেন সৌরভ গঙ্গোপাধ্যায়। তাঁর সংগ্রহে থাকা কিছু দুর্দান্ত ছবি নিয়ে একটি কোলাজ তুলে ধরলেন মহারাজ। সেই ফুটেজ দেখে অনেকেই নস্টালজিয়ায় ভাসবেন। একটা সময় সচিন-সৌরভ জুটির কিছু অদেখা ছবিও রয়েছে সেই ফুটেজে।

সচিনেক জন্মদিনে মাতল গোটা দেশ। প্রতি বছর এই দিনটাতে মায়ের সঙ্গে কোনও না কোনও ছবি, ভিডিও পোস্ট করেন সচিন। আজও তিনি সেরকম ছবি বা ভিডিও পোস্ট করতে পারেন। তবে তার আগে দাদা প্রিয় সতীর্থের জন্য দুর্দান্ত ছবির কোলাজ পোস্ট করলেন সোশ্যাল মিডিয়ায়।

একসঙ্গে কত ম্যাচ, কত রান, কত পার্টনারশিপ…। সবই হয়তো মনে পড়েছিল সৌরভের! সচিনের সঙ্গে তাঁর মাঠের বাইরেও বন্ধুত্বের একটা সম্পর্ক ছিল। সেই সম্পর্ক অমলিন। বরাবর তাঁরা পারস্পরিক শ্রদ্ধা বজায় রেখেছেন। যে কোনও পরিস্থিতিতে পরস্পরকে যোগ্য সম্মান দিয়েছেন।

আরও পড়ুন- টি-২০ বিশ্বকাপের আগেই ভারতের পরবর্তী অধিনায়কের নাম ঘোষণা? মহাচমক ভারতীয় তারকার

জন্মদিনে সচিনকে  শুভেচ্ছা জানিয়েছেন অনেকে। বিসিসিআই-এর তরফেও সচিনকে শুভেচ্ছা জানানো হয়েছে। বলে রাখা ভাল, সচিনের একশো সেঞ্চুরির রেকর্ড কিন্তু এখনও অক্ষত। সেই রেকর্ড ভাঙার কাছকাছি জায়গায় রয়েছেন বিরাট কোহলি।