প্রয়াত রাজবীর সিং দিলর

Lok Sabha Elections 2024: ভোটের মধ্যে বিরাট খবর, মৃত্যু BJP সাংসদের! হেভিওয়েট নেতার প্রয়াণে পদ্ম শিবিরে শোকের ছায়া

হাথরস: লোকসভায় বিজেপির সাংসদের হার্ট অ্যাটাকে মৃত্যু। গত বুধবার হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে হাথরসের বিদায়ী সাংসদ রাজবীর সিং দিলরের। তাঁর বয়স হয়েছিল ৬৫ বছর। ২০১৯ সালে লোকসভা ভোটে জয়ী হয়েছিলেন রাজবীর সিং দিলর। যদিও এ বছর হাথরসের বিজেপি প্রার্থী ছিলেন না তিনি। লোকসভা ভোটের মধ্যেই হেভিওয়েট নেতার মৃত্যুতে শোক পদ্ম শিবিরে।

পশ্চিমবঙ্গ লোকসভা নির্বাচন ২০২৪

২০১৭ সালে উত্তরপ্রদেশের ইগলাস বিধানসভা থেকে নির্বাচিত হয়েছিলেন তিনি। পরে লোকসভায় জয়ের পর বিধায়কের পদ থেকে ইস্তফা দেন রাজবীর সিং দিলর। রাজ্যের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ রাজবীর সিং দিলরের মৃত্যুতে দুঃখপ্রকাশ করেছেন। এই মৃত্যুকে অপূরণীয় ক্ষতি হিসেবে উল্লেখ করেছেন আদিত্যনাথ।

আরও পড়ুন: দ্বিতীয় দফায় দেশজুড়ে ৮৯ নয়, ৮৮ আসনে ভোট! কারণ প্রার্থীর মৃত্যু, কোথায় জানেন?

অষ্টাদশ লোকসভার সাত দফা ভোটের দ্বিতীয় পর্ব শুক্রবার। দেশের ১৩টি রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চল মিলিয়ে ভোট হবে ৮৮টি আসনে। এই তালিকায় রয়েছে পশ্চিমবঙ্গের দার্জিলিং, রায়গঞ্জ এবং বালুরঘাটও। লোকসভা ভোট ২০২৪ ঘোষণার সময় দ্বিতীয় দফায় দেশজুড়ে ৮৯ আসনে ভোট ঘোষণা হয়েছিল। তবে শেষ পর্যন্ত ৮৮টি আসনেই ভোট হচ্ছে। কারণ, এক প্রার্থীর মৃত্যু।

আরও পড়ুন: বিশ্বের সবচেয়ে সুন্দর হাতের লেখা প্রাকৃতির, নেপালি কন্যের মুক্তাক্ষর MS Word-এর ফন্টকেও হার মানায়

গত ১০ এপ্রিল নির্বাচন কমিশন মধ্যপ্রদেশের বেতুলের ভোট স্থগিত ঘোষণা করেছে। ২৬ এপ্রিল দ্বিতীয় দফার বদলে সেখানে ৭ মে তৃতীয় দফায় ভোটগ্রহণ হবে। কমিশন সূত্রে খবর, গত ৯ এপ্রিল মায়াবতীর বহুজন সমাজপার্টির প্রার্থী অশোক ভালাভির মৃত্যু। ভোটের আগে কোনও জাতীয় দলের প্রার্থীর মৃত্যু হলে সেই আসনে ভোট পিছিয়ে দেওয়া হয়। ওই দল থেকে নতুন প্রার্থী ঘোষণা করা পর্যন্ত সেখানে ভোটগ্রহণ হবে না।