রাজ্য জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষার রেজাল্ট

WBJEE 2024: শুরু হল রাজ্য জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষা, গরম ঠেকাতে পদক্ষেপ বোর্ডের! রবিবার বাড়তি মেট্রোর ব্যবস্থা

কলকাতা: শুরু হল রাজ্য জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষা (WBJEE)। রাজ্যের প্রায় ৩৮৮টি কেন্দ্রে হচ্ছে পরীক্ষা গ্রহণ। এবছর পরীক্ষার্থীর সংখ্যা ১ লক্ষ ৪২ হাজার ৬৯২ জন। গরমের মধ্যে পরীক্ষাকেন্দ্রগুলিকে বিশেষভাবে প্রস্তুতির নির্দেশ দেওয়া হয়েছে জয়েন্ট এন্ট্রান্স বোর্ডের তরফে। জেনারেটর এবং ওআরএস প্রত্যেক পরীক্ষা কেন্দ্রে রাখতে বলা হয়েছে।

এমনকী গরমে কোনও পরীক্ষার্থী হঠাৎ অসুস্থ হয়ে পড়লে প্রাথমিক চিকিৎসার ব্যবস্থাপনাও রাখতে বলা হয়েছে। সকাল ১১ টা থেকে পরীক্ষা শুরু হলেও নটা থেকে সাড়ে নটার মধ্যে পরীক্ষার্থীদের ঢুকতে দেওয়া হয়েছে পরীক্ষাকেন্দ্রে। প্রথমে প্রথম পত্রের (গণিত) পরীক্ষা যা চলবে বেলা ১ টা পর্যন্ত। এরপর দ্বিতীয় পত্রের (পদার্থবিদ্যা ও রসায়ন) পরীক্ষা শুরু হবে দুপুর ২ টো থেকে। যা চলবে বিকেল চারটে পর্যন্ত।

আরও পড়ুন: দইয়ের এই পদ খেলেই শরীর হবে ‘ঠান্ডা ঠান্ডা-কুল কুল’, হুড়মুড়িয়ে কমবে ওজন! রইল সহজ রেসিপি

রাজ্যের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে ইঞ্জিনিয়ারিং, টেকনোলজি, আর্কিটেকচার এবং ফার্মাসি নিয়ে স্নাতক স্তরে ভর্তির এই প্রতিযোগিতামূলক পরীক্ষা নেওয়া হয়। রবিবার অ্যাডমিট কার্ড, আবেদনপত্রের সঙ্গে জমা দেওয়া প্রার্থীর ছবি এবং সচিত্র পরিচয়পত্র থাকলে তবেই পরীক্ষার্থীদের পরীক্ষাকেন্দ্রে প্রবেশের অনুমতি মিলবে।

আরও পড়ুন: মেঘলা ওয়েদারে ভ্যাঁপসা গরম, উত্তরেও কাহিল করছে হিটওয়েভ! ৩ জেলায় স্বস্তির বৃষ্টি? আবহাওয়ার খবর

কলকাতা মেট্রো রেলের তরফেও রবিবার দক্ষিণেশ্বর থেকে কবি সুভাষ পর্যন্ত মেট্রো পরিষেবা সকাল সাড়ে ৮টায় শুরু করা হয়। পাশাপাশি, সারা দিনে উত্তর থেকে দক্ষিণে ‘ব্লু লাইন’-এ মোট ১৪০টি মেট্রো চলবে, যেখানে অন্য দিন ১৩০টি মেট্রো চলে।

সাহ্নিক ঘোষ