ভারতীয় ক্রিকেট দল।

ভারতের বিশ্বকাপ দলে কী করে সুযোগ পেলেন ‘এই’ তিন ক্রিকেটার! বড় প্রশ্ন, সবাই অবাক

কলকাতা: টি২০ বিশ্বকাপ ২০২৪-এর জন্য দলঘোষণা করেছে ভারত। সেই দলে বেশ কয়েকজন ক্রিকেটারের সুযোগ পাওয়া নিয়ে প্রশ্ন তুলেছেন অনেকেই। এমনকী, ২-৩ জন ক্রিকেটারের সুযোগ পাওয়া নিয়ে একাধিক প্রাক্তন ক্রিকেটারও প্রশ্ন তুলেছেন।

১৫ সদস্যের ভারতীয় দল ঘোষণা করেছে বিসিসিআই। বেশ কিছু ক্রিকেটারের সুযোগ পাওয়ায় চমক নেই। যেমন বিরাট কোহলি, ঋষভ পন্থের মতো তারকাদের সুযোগ পাওয়ায় হয়তো কেউ অবাক হননি। তবে সব থেকে প্রশ্ন ছিল, হার্দিক পান্ডিয়া সুযোগ পাবেন কি না তা নিয়ে। শেষমেশ তিনি সুযোগ পেলেন।

আরও পড়ুন- KKR News: আইপিএল প্লে অফের আগে বড় সমস্যায় পড়ল কেকেআর! সমাধান পাওয়া খুব কঠিন

আজ আমরা এমন তিনজন ক্রিকেটারকে নিয়ে যাঁদের বিশ্বকাপের ভারতীয় দলে সুযোগ পাওয়া নিয়ে সব থেকে বেশি কথা হচ্ছে-

হার্দিক পান্ডিয়া– তাঁর নেতৃত্বে এবার মুম্বই ইন্ডিয়ান্স সুপার ফ্লপ। ক্যাপ্টেন হিসেবে তাঁর একের পর এক সিদ্ধান্ত কাজে লাগেনি, এমন পান্ডিয়ার নিজের পারফরম্যান্সও তলানিতে। সেই পান্ডিয়া শেষমেশ ভারতীয় দলে সুযোগ পেলেন। তা হলে কি তাঁর বিকল্প এখনও খুঁজে পাননি নির্বাচকরা! অনেকেই প্রশ্ন করেছেন, পান্ডিয়াকে জামাই আদর করে রাখার কারণ কী! তিনি চোটে আক্রান্ত ছিলেন জানুয়ারি মাস থেকে। তার পর আইপিএলের আগে সেরে উঠলেন। মুম্বইয়ের ক্যাপ্টেন্সি পেলেন। তার পর সুপার ফ্লপ।

অক্ষর প্যাটেল– এবারের আইপিএলে এখনও পর্যন্ত ১১টি ম্যাচ খেলেছেন। করেছেন ১৪৯ রান। অক্ষরের স্ট্রাইক রেট ১২৪.১৬। পেয়েছেন মাত্র ৯টি উইকেট। ইকোনমি রেট ৭.২৪। মনে করা হচ্ছে, তাঁকে বাঁ হাতি স্পিনার অলরাউন্ডার হিসেবে দলে রাখা হয়েছে। এবার প্রশ্ন হল, একে তো তিনি ফর্মে নেই, তার উপর জাদেজা থাকা সত্ত্বেও আরেকজন বাঁ-হাতি স্পিনারকে দলে রাখার মানে কী!

আরও পড়ুন- শাহরুখের বেগুনি টি-শার্ট ‘হিট’! দাম কত জানেন? ৫ বছরের পুজোর শপিং হয়ে যাবে

মহম্মদ সিরাজ– মহম্মদ শামি টি২০ বিশ্বকাপে খেলতে পারছেন না। ফলে তাঁর বদলি হিসেবে পেসার খোঁজা শুরু করেছিলেন নির্বাচকরা। মনে করা হচ্ছে, নেহাত অভিজ্ঞতার জন্যই সিরাজকে দলে রাখা হয়েছে। না হলে এবার তাঁর আইপিএলের পারফরম্যান্স আহামরি নয়। রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর হয়ে এখনও পর্যন্ত ৯টি ম্যাচ খেলেছেন সিরাজ। ৬টি উইকেট পেয়েছেন।

এমনকী যশস্বী জয়সওয়ালের সুযোগ পাওয়া নিয়েও প্রশ্ন উঠছে। তিনিও এবার আইপিএলে ফর্মে নেই। ন’টি ম্যাচ খেলে আপাতত করেছেন ২৪৯ রান।