RR vs SRH: লাস্ট ওভার লাস্ট বল থ্রিলার, রাজস্থানকে ১ রানে হারিয়ে রুদ্ধশ্বাস জয় পেল হায়দরাবাদ

হায়দরাবাদ: টানটান রুদ্ধশ্বাস ম্যাচ। হতে হতে হল না এবারের আইপিএলের প্রথম সুপার ওভার। লাস্ট ওভার লাস্ট বল থ্রিলারে লিগ টপার রাজস্থান রয়্যালসকে হারাল সানরাইজার্স হায়দরাবাদ। ১ রানে জয় পেল প্যাট কামিন্সের দল। দলকে জয়ের মুখে এনেও শেষ বলে জয় এনে দিতে পারলেন রভম্যান পাওয়েল। শেষ বলে উইকেট নিয়ে হিরো হলেন ভুবনেশ্বর কুমার। সানরাইজার্সের দেওয়ার ২০২ রানের টার্গেট তাড়া করতে নেমে রাজস্থান থামল ২০০০ রান। মরশুমের দ্বিতীয় হারের স্বাদ পেল সঞ্জু স্যামসনের দল।

ঘরের মাঠে টস জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় সানরাইজার্স হায়দরাবাদ। এদিন শুরুটা স্লো হলেও শেষ ১০ ওভারে ঝোড়ো ব্যাটিং করে অরেঞ্জ আর্মি। শুরুতে ৪৪ বলে ৫৮ রানের ইনিংস খেলেন ট্রেভিস হেড। অভিষেক শর্মা ও অনমলপ্রীত সিংরা রান পাননি। নীতিশ কুমার রেড্ডি ও ট্রেভিস হেডের ৯৬ রানের পার্টনারশিপ করেন। এদিনও মারকাটারি ব্য়াটিং করে নীতিশ কুমার রেড্ডি। ৪২ বলে ৭৬ রানের অনবদ্য ইনিংস খেলেন তরুণ ব্যাটার। শেষের দিকে ১৯ বলে ৪২ রান করেন হেনরিক ক্লাসেন। নীতিশ ও ক্লাসেনের অপরাজিত ৭১ রানের পার্টনারশিপের সৌজন্যে ২০ ওভারে ৩ উইকেটে ২০১ করে এসআরএইচ।

আরও পড়ুনঃ KKR vs MI: মুম্বইয়ের বিরুদ্ধে কেকেআরের একাদশে বড় বদল! এবার কোন চমক দেবেন গম্ভীর, জানুন বিস্তারিত

রান তাড়া করতে নেমে শুরুটাই ভাল হয়নি রাজস্থান রয়্যালসের। খাতা না খুলেই সাজঘরে ফেরত যান জস বাটলার ও সঞ্জু স্যামসন। এরপর যশস্বী জয়সওয়াল ও রিয়ান পরাগের ব্যাটে ভর ককে ম্যাচে ফেরে রাজস্থান। দুজনের ১৩৩ রানের পার্টনারশিপ করেন। অর্ধশতরান করেন দুই তরুণ তারকা। ৪০ বলে ৬৭ ও ৪৯ বলে ৭৭ রান করে আউট হন যশস্বী ও রিয়ান। পরের দিকে হেটমায়ার ১৩ ও ধ্রুব জুরেল ১ রান করে আউট হন। শেষের দিকে রভম্যান পাওয়েল রাজস্থানকে জয়ের আশা জাগিয়েছিল। শেষ বলে বাকি ছিল ২ রান। কিন্তু ভুবনেশ্বর কুমারের বলে এলবিডব্লুউ আউট হন পাওয়েল। ১ রানে ম্যাচ জেতে সানরাইজার্স।