৮ মে উচ্চ মাধ্যমিকের ফলপ্রকাশ

WB HS Results 2024: বুধবার উচ্চ মাধ্যমিকের ফলপ্রকাশ, কোথায়-কখন দেখবেন রেজাল্ট? জানুন এক ক্লিকে

কলকাতা: আগামী ৮ মে ২০২৪, বুধবার ফলপ্রকাশ হবে উচ্চ মাধ্যমিক পরীক্ষার। উচ্চ মাধ্যমিক শিক্ষা সংসদ সূত্রে জানানো হয়েছে, বুধবার বেলা ১টায় ফলাফল ঘোষণা করা হবে। দুপুর ৩টেয় ওয়েবসাইট মারফত ফলাফল দেখতে পারবেন ছাত্রছাত্রীরা। মার্কশিট দেওয়া হবে ১০ মে ২০২৪। কীভাবে ফলাফল দেখবেন পরীক্ষার্থীরা?

WB HS Results 2024 Today LIVE: আজ উচ্চ মাধ্যমিকের ফলপ্রকাশ, অপেক্ষায় লক্ষ লক্ষ পরীক্ষার্থী! সহজে-সরাসরি রেজাল্ট দেখতে ক্লিক করুন এখানে

অনলাইনে রেজাল্ট দেখতে হলে সংসদের অফিশিয়াল ওয়েবসাইটে করতে হবে লগ ইন। এছাড়া বেশ কয়েকটি বেসরকারি সংবাদমাধ্যমের ওয়েবসাইটেও দেখা যাবে ফল। ওয়েবসাইটগুলি হল, www.wbchse.wb.gov.in, www.wbresults.nic.inwww.results.shiksha। রেজাল্ট জানার পাশাপাশি এখান থেকে মার্কশিট ডাউনলোড করতে পারবে পড়ুয়ারা।

আরও পড়ুন: বিশ্বের সেরা স্কুলের তালিকায় রয়েছে ভারতের এই স্কুল, পড়লেই কেউ IPS-কেউ IAS অফিসার! কোন স্কুল এটি জানেন?

কীভাবে ফল দেখবেন?

wbchse.wb.gov.in-এ অফিসিয়াল ওয়েবসাইটে যান।

– তারপর West Bengal HS Result 2024 লিঙ্কে ক্লিক করুন।

– এবার রোল নম্বর ও বিস্তারিত তথ্য দিন

– তারপর সাবমিট ক্লিক করুন

আরও পড়ুন: গাড়িতে টানা কতক্ষণ AC চললে ১ লিটার তেল পোড়ে জানেন? উত্তর জানলে মাথা ঘুরে যাবে!

সংসদ জানিয়েছে, সরকারি ওয়েবসাইটের হোম পেজে ঢুকলেই স্কিনে একটি লেখা দেখতে পাবে পড়ুয়ারা। লেখাটি হল, West Bengal Higher Secondary Examination Results 2024। এতে ক্লিক করলেই খুলে যাবে একটি ফর্ম। তাতে লিখতে হবে রোল নম্বর ও জন্ম তারিখ। এর পর সাবমিট অপশনে ক্লিক করলে স্ক্রিনে চলে আসবে মার্কশিট। যা ডাউনলোড ও প্রিন্ট করতে পারবে ছাত্র-ছাত্রীরা। SMS ও অ্যাপেও রেজাল্ট দেখা যাবে।

২০২৪ সালের উচ্চ মাধ্যমিক পরীক্ষা শুরু হয় ১৬ ফেব্রুয়ারি, শেষ হয়েছে ২৯ ফেব্রুয়ারি। উচ্চ মাধ্যমিক পরীক্ষা শেষের পর এবার ফলাফল প্রকাশের অপেক্ষায় রয়েছেন রাজ্যের লক্ষ লক্ষ পরীক্ষার্থী-সহ তাদের অভিভাবকরা।