টি-২০ বিশ্বকাপ উপলক্ষ্যে ঘোষিত হয়ে গিয়েছে ভারতীয় ক্রিকেট দল। ১৫ জনের দল ঘোষণা করে একাধিক চমক দিয়েছে বিসিসিআই। কিন্তু দল ঘোষণা হলেও ৫ ক্রিকেটারের ফর্ম নিয়ে রয়েছে চিন্তা। যারা প্রথম দলের ক্রিকেটার।

T20 World Cup 2024: টি-২০ বিশ্বকাপ যত এগিয়ে আসছে চিন্তা বাড়ছে ভারতীয় দলের! কারণ জানলে উদ্বেগ হবে আপনারও

আইপিএল ২০২৪-এর গ্রুপ পর্বের খেলা প্রায় শেষ লগ্নে চলেছে এসেছে। আইপিএল যত শেষের দিকে এগিয়ে যাচ্ছে ততই এগিয়ে আসছে টি-২০ বিশ্বকাপ শুরু তারিখ। ২ জুন থেকে ঢাকে কাঠি পড়তে চলেছে টি-২০ বিশ্বকাপের। কিন্তু বিশ্বকাপ শুরুর সময় যতই এগিয়ে আসছে ততই একটি বিষয় নিয়ে চিন্তা বাড়ছে ভারতীয় ক্রিকেট প্রেমিদের। সেই চিন্তার কারণ হল রোহিত শর্মা।

টি-২০ বিশ্বকাপে দলকে নেতৃত্ব দেওয়ার গুরু দায়িত্ব রয়েছে রোহিত শর্মার কাঁধে। সঙ্গে করতে হবে ওপেনিং। কিন্তু আইপিএলে শেষ কয়েকটি ম্যাচে একেবারেই রান নেই রোহিত শর্মার ব্যাটে। এবার আইপিএলে মোট ১৩টি ম্যাচে ওপেন করে রোহিত শর্মা করেছেন ৩৪৯ রান। যার মধ্যে একটি শতরান ও একটি ৪৯ রানের ইনিংস রয়েছে। প্রথম সাতটি ম্যাচে রোহিতেরে ব্যাট থেকে এসেছে ১৬৪.১ স্ট্রাইক রেট ২৯৭ রান।

কিন্তু শেষ ৬ম্যাচে রোহিত শর্মার ব্যাটে পুরোপুরি রানের খরা। পাঁচ ইনিংসে রোহিতের নামে রয়েছে মাত্র ৫২ রান। এর বাইরে তাঁর স্ট্রাইক রেট নেমে এসেছে ১০০-র নীচে। আইপিএলের আর একটি মাত্র ম্যাচ রয়েছে রোহিত শর্মার হাতে। ম্য়াচ প্র্যাকটিস বলতে সেটাই সম্বল। ফলে শেষ ম্যাচে রান না পেলে অফ ফর্মকে সঙ্গে নিয়েই টি-২০ বিশ্বকাপে নামবে হিটম্যান।

আরও পড়ুনঃ KKR News: রাসেলকে নিয়ে খারাপ খবর! প্লেঅফের আগে চিন্তা বাড়ল কেকেআরের? জানুন বিস্তারিত

রোহিত শর্মার মত সিনিয়র ক্রিকেটারের কাছে ফর্ম ফিরে পাওয়ার জন্য একটি ম্যাচই যথেষ্ট। নিজের অফ ফর্ম নিয়ে মাঠে একাধিকবার হতাশ হতে দেখা গিয়েছে রোহিতকে। ফর্মে ফিরতে মরিয়া তিনিও। রোহিতের টানা অফ ফর্ম একটু হলেও চিন্তা বাড়িয়েছে ভারতীয় টিম ম্যানেজমেন্টের। তবে ফ্যানেরা আশা করছেন আইপিএলে রান না পেলেও, জাতীয় দলের জার্সি গায়ে স্বমহিমায় দেখা যাবে হিটম্যানকে।