ভোট কর্মী 

East Bardhaman News: শান্তিতে ভোট মিটবে তো? বাড়ি না ফেরা পর্যন্ত নিশ্চিন্ত নন ভোটকর্মীরা

পূর্ব বর্ধমান: ভোট গ্রহণকে কেন্দ্র করে আজ পূর্ব বর্ধমান জেলা জুড়ে থাকতে চলেছে কড়া নিরাপত্তার চাদর। দক্ষিণবঙ্গের জেলা পূর্ব বর্ধমানে নজর রয়েছে অনেকেরই।

বর্ধমান পূর্ব লোকসভা কেন্দ্রের মধ্যে রয়েছে ১) কাটোয়া ২) কালনা ৩) জামালপুর ৪) রায়না ৫) মেমারী ৬) পূর্বস্থলী উওর এবং ৭) পূর্বস্থলী দক্ষিণ বিধানসভা। কাটোয়া বিধানসভা এলাকায় কাটোয়া আরএমসি মার্কেটে তৈরি হয়েছে ডিসি আরসি কেন্দ্র। জেলার বিভিন্ন প্রান্ত থেকে ভোট কর্মীরা এসে উপস্থিত হয়েছেন এই ডিসি আরসি কেন্দ্রে। এই কেন্দ্র থেকেই ইভিএম এবং ভোটের সামগ্রী নিয়ে বিভিন্ন ভোট কেন্দ্রে পৌঁছেছেন ভোট কর্মীরা।

পূর্ব বর্ধমান জেলায় মোট বুথের সংখ্যা – ৪৫০৬ টি। এবং পূর্ব বর্ধমান জেলায় মহিলা পরিচালিত বুথ সংখ্যা – ৪৫১ টি। বর্ধমান পূর্ব লোকসভা কেন্দ্রেও মহিলা পরিচালিত বুথ রয়েছে।

আরও পড়ুন:ভোটের সকালে তৃণমূলের ‘দরিদ্র নারায়ণ সেবা’! বীরভূমের টোকেন দেখালেই মিলছে গরমাগরম তিন পদ

ভোটের সময় বিভিন্ন ক্ষেত্রে ভোট কর্মীদেরও বিভিন্ন অসুবিধায় পড়তে হয়। ভোটের উত্তাপে অসস্তিতে পড়তে হয় ভোট কর্মীদেরও। বিভিন্ন পুরুষ এবং মহিলা ভোট কর্মীদের সঙ্গে কথা বলে জানা গিয়েছে, তাঁরা অনেকেই মনে করছেন শান্তিপূর্ণ ভাবেই ভোট হবে। এবং গরম কম থাকার কারণে তাদের ভোট করাতেও বেশ খানিকটা সুবিধা হবে বলেই মনে করছেন। বেশ কিছু ভোট কর্মী বলেছেন সকলে যেন আনন্দের সঙ্গে ভোট দেয়, এবং ভোট যেন আনন্দের সঙ্গে শান্তিপূর্ণ ভাবে সম্পন্ন হয়।

তবে অনেক ভোটকর্মী জানিয়েছেন ভোট শান্তিপূর্ণ ভাবে হলেও , তাদের মনে একটা চিন্তা থেকেই যাচ্ছে। যতক্ষণ না ভোট শেষ করে সুস্থ ভাবে বাড়ি ফেরা হচ্ছে ততক্ষণ পর্যন্ত চিন্তার মধ্যে থাকতে হবে বলেই জানিয়েছেন বেশ কিছু ভোট কর্মী। তবে সকলেই আশাবাদী যে ভোট শান্তিপূর্ণ ভাবেই হবে।

বনোয়ারীলাল চৌধুরী