Crime News: লক্ষ লক্ষ টাকা…সঙ্গে টাকা গোনার মেশিন! বঙ্গের প্রত্যন্ত গ্রামের বাড়ি থেকে উদ্ধার…চক্ষু চড়কগাছ পুলিশের

মালদহ: মালদহের কালিয়াচকে পুলিশের জালে ব্রাউন সুগার কারবারের কিং পিন। উদ্ধার নগদ ৩২ লক্ষ টাকা। প্রায় ৮ কেজি ব্রাউন সুগার বাজেয়াপ্ত। মাদকের বাজার মূল্য প্রায় ২৮ কোটি টাকা। গ্রেফতার মাদকচক্রের চাঁই সমীর শেখ।

মালদহের কালিয়াচকের বামনটোলা গ্রামের ঘটনা। গোপন সূত্রে খবর পেয়ে অভিযান চালায় পুলিশ। কালিয়াচক-তিন ব্লকের বিডিও-র উপস্থিতিতে বাড়ি ঘিরে ফেলে গভীর রাতে তল্লাশি পুলিশের। পুলিশি অভিযান প্রক্রিয়া ম্যাজিস্ট্রেটের উপস্থিতিতে ক্যামেরাবন্দি করা হয়েছে। বাজেয়াপ্ত হয়েছে একটি টাকা গোনার মেশিন।

আরও পড়ুন: ‘এবার ওরা হারছে..,’ ২০০-ও পেরবে না বিজেপি, কোন কোন রাজ্যে হারছে…বুঝিয়ে দিলেন মমতা

মালদহের কালিয়াচক করিডর ব্যবহার করে দীর্ঘদিন ধরেই সক্রিয় মাদক পাচার চক্র। কালিয়াচকের বেশ কিছু এলাকায় ব্রাউন সুগারের কারবার চলছে বলে দীর্ঘদিন ধরেই খবর রয়েছে পুলিশের কাছে। সেইমতো এর আগেও বেশ কয়েকবার পুলিশি অভিযানের ধরা পড়ে মাদক কারবারের ক্যারিয়াররা। পুলিশি অভিযানে একাধিকবার উদ্ধার হয় মাদক। কিন্তু, সাম্প্রতিককালে এত বিপুল অংকের মাদক বাজেয়াপ্ত এবং নগদ টাকা উদ্ধারের ঘটনা কার্যত নজির বিহীন।

জানা গিয়েছে, দীর্ঘদিন ধরে কালিয়াচকে মাদক কারবারের অন্যতম পান্ডা সমীরের নাগাল পাওয়ার চেষ্টা করছিল পুলিশ। সেইমতো বিভিন্ন সোর্স মারফত তথ্য সংগ্রহের চেষ্টা হয়। রাতে গোপন সূত্রে খবর পেয়ে কালিয়াচক থানার শাহবাজপুরের বামনটোলা গ্রামের বাড়ি ঘিরে ফেলে পুলিশ। অভিযানের গুরুত্ব বুঝে সাহায্য চাওয়া হয় ম্যাজিস্ট্রেটের। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছন মালদহের কালিয়াচক তিন নম্বর ব্লকের বিডিও। এরপর ক্যামেরার নজরদারিতে হয় তল্লাশি অভিযান।

আরও পড়ুন: বদলেছে রাজনৈতিক নানা সমীকরণ! ২৫ মে মেদিনীপুর-ঝাড়গ্রামের ৫ আসনে ভোট, প্রচারে ঝড় তুলবেন মমতা-অভিষেক

অভিযানের অল্পক্ষণের মধ্যেই উদ্ধার হয় মাদক এবং বাড়িতে মজুত লক্ষ লক্ষ টাকা। শুধু তাই নয়, অভিযুক্তের বাড়ি থেকে একটি টাকা গোনার মেশিন পাওয়া গিয়েছে। এর থেকে পুলিশের অনুমান, মাদক কারবারের লক্ষ লক্ষ টাকার লেনদেন হতো সমীর শেখের বাড়িতে। পুলিশ জানিয়েছে, অভিযানের সময় একটি প্লাস্টিকের জারে ৭ কেজি ৯০০ গ্রাম ব্রাউন সুগার পাওয়া যায়। খোলা বাজারে এর মূল্য ২৮ কোটি টাকা পর্যন্ত। তাকে হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদ করে এই মাদক কারবারের বাকি চক্রের হদিস পাওয়ার চেষ্টা চালাচ্ছে পুলিশ।