‘একবার গেলে আর কেউ পাবে না…’ বিরাট কোহলি জানিয়ে দিলেন ‘বড়’ কথা, অবসর?

মুম্বই: সুনীল ছেত্রীর অবসরের দিনে খেলা ছাড়ার কথা বিরাট কোহলির মুখে!

বর্তমানে দারুণ ফর্মে রয়েছেন কোহলি। আইপিএল ২০২৪-এ ঝুড়ি ঝুড়ি রান করছেন। বিরাট কোহলি এখনও পর্যন্ত আইপিএল ২০২৪- ১৩টি ম্যাচে ৬৬.১০ গড়ে ৬৬১ রান করেছেন।

এবার বিরাট কোহলি করেছেন ১টি সেঞ্চুরি ও ৫টি হাফ সেঞ্চুরি। ২০২৪ টি-টোয়েন্টি বিশ্বকাপেও বিরাট কোহলির কাছ থেকে একই ফর্ম আশা করছেন সমর্থকরা।

ওয়েস্ট ইন্ডিজ ও আমেরিকার মাটিতে শুরু হতে চলেছে টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২৪। আইসিসির এই মেগা ইভেন্ট অনুষ্ঠিত হবে ১ জুন থেকে ২৯ জুন পর্যন্ত।

আরও পড়ুন- টি-২০ বিশ্বকাপের আগে রোহিতের অফ ফর্ম নিয়ে মুখ খুললেন সৌরভ,বড় কথা বলে দিলেন দাদা

এই বছরের নভেম্বরে ৩৬ বছর পূর্ণ করবেন টিম ইন্ডিয়ার ব্যাটার বিরাট কোহলি। তাঁকে বিশ্বের সেরা খেলোয়াড়দের মধ্যে গণ্য করা হয়। এমন পরিস্থিতিতে আরও অন্তত তিন বছর ক্রিকেট খেলতে পারবেন তিনি। সমর্থকরা তেমনটাই আশা করেন।

১৮  মে বেঙ্গালুরুতে চেন্নাই সুপার কিংস এবং রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের মধ্যে হাড্ডাহাড্ডি ম্যাচ রয়েছে। এই দুর্দান্ত ম্যাচের আগে RCB-র একটি অনুষ্ঠানে বিরাট কোহলিকে অবসর নিয়ে প্রশ্ন করা হয়েছিল।

বিরাট কোহলি বলেন, ‘আমি কিছু অসম্পূর্ণ রেখে কেরিয়ার শেষ করতে চাই না। আমার কাজ হয়ে গেলে আমি চলে যাবো। তার পর আমাকে আর চাইলেও অনেকদিন কেউ দেখতে পাবে না। তাই যতক্ষণ আমি খেলছি, আমি আমার সবটুকু দিতে চাই। এটাই আমাকে এগিয়ে যেতে সাহায্য করে।

বিরাট কোহলি এখনও পর্যন্ত ভারতের হয়ে ১১৩টি টেস্ট, ২৯২টি ওডিআই এবং ১১৭টি টি-টোয়েন্টি আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন। বিরাট কোহলি ভারতের হয়ে ১১৩টি টেস্ট ম্যাচে ৪৯.১৬ গড়ে ৮৮৪৮ রান করেছেন।

তার মধ্যে ২৯টি সেঞ্চুরি এবং ৩০টি হাফ সেঞ্চুরি রয়েছে। তাঁর সেরা স্কোর  ২৫৪ রান। বিরাট কোহলি এখনও পর্যন্ত ভারতের হয়ে ২৯২টি ওডিআই ম্যাচে ৫৮.৬৮ গড়ে ১৩৮৪৮ রান করেছেন, যার মধ্যে ৫০টি সেঞ্চুরি এবং ৭২টি হাফ সেঞ্চুরি রয়েছে।

আরও পড়ুন- ‘করব, লড়ব, জিতব রে’ তৈরি করল ইতিহাস, আইপিএল প্লে অফে প্রথমবার ১ নম্বর দল KKR

বিরাট কোহলি এখনও পর্যন্ত ভারতের হয়ে ১১৭টি টি-টোয়েন্টি আন্তর্জাতিক ম্যাচে ৫১.৭৬ গড়ে ৪০৩৭ রান করেছেন। একটি সেঞ্চুরি এবং ৩৭টি হাফ সেঞ্চুরি রয়েছে তাঁর। তাঁর সেরা স্কোর ১২২ রান।