বাংলায় চাকরির খবর

Bank Finance Jobs in West Bengal: ব্যাঙ্কে চাকরি করতে চান? ৩ মাস বিনামূল্যে এই কোর্স করলেই দারুণ সুযোগ, জানুন

হাওড়া: চাকরি পেতে দারুণ সুযোগ হাওড়ায়। ব্যাঙ্কিং এবং ফাইনান্স-এর উপর সম্পূর্ণ বিনামূল্যে প্রশিক্ষণ। বর্তমান সময়ে বেকারত্বের সমস্যা গোটা দেশজুড়ে।

উচ্চ শিক্ষায় শিক্ষিত হয়েও উপযুক্ত কাজ নেই যুবদের হাতে। হাতে কাঁচতে জেলা ছেড়ে অন্য জেলা আবার রাজ্য ছেড়ে দিন রাজ্যের এমনকী বিদেশেও পাড়ি দিতে হয়। সরকারি পাশাপাশি বেসরকারি ভাবে বিভিন্ন বৃত্তিমূলক প্রশিক্ষণ গিয়ে স্বনির্ভর করার চেষ্টা চলছে।

এবার স্নাতক ছেলেমেয়েদের জন্য বিশেষ উদ্যোগ অম্বুজা সিমেন্ট ফাউন্ডেশন ও এসবিএই (SBI) ফাউন্ডেশন যৌথ উদ্যোগে বৃত্তিমূলক প্রশিক্ষণের। গ্যাজুয়েট ছাত্রছাত্রীদের ব্যাঙ্ক  এবং ফাইনান্সের উপর প্রশিক্ষণ দেওয়া হবে।

আরও পড়ুন: উচ্চ মাধ্যমিকের পর ডাক্তারি বা ইঞ্জিনিয়ারিংয়ে ভর্তি হবেন? পশ্চিমবঙ্গের সেরা কলেজগুলির তালিকা রইল এখানে

এই প্রশিক্ষণের পাশাপাশি বেশি কম্পিউটার প্রশিক্ষণ ও সফট সকল (Soft skill) ট্রেনিং দেওয়া হবে। মাত্র তিন মাসের মধ্যেই প্রশিক্ষণ দিয়ে ছেলেমেয়েদের কাজের উপযোগী করে তোলা হবে। এই ট্রেনিংটি সম্পূর্ণ বিনামূল্যে, উদ্যোক্তাদের পক্ষ থেকে এই কোর্সের নামকরণ করা হয়েছে ‘ বিজনেস করেসপন্ডেড এন্ড বিজনেস ফেসিলেটর ‘।

আরও পড়ুন: বিশ্বের সেরা স্কুলের তালিকায় রয়েছে ভারতের এই স্কুল, পড়লেই কেউ IPS-কেউ IAS অফিসার! কোন স্কুল এটি জানেন?

প্রতিদিন চার ঘণ্টা করে ক্লাস, এই প্রশিক্ষণের আসন সংখ্যা ২০টি, শিক্ষাগত যোগ্যতা গ্যাজুয়েট। প্রশিক্ষনা প্রার্থীদের বয়স ২১ থেকে ২৮ বছর এর মধ্যে। প্রতিটি ছাত্রছাত্রীকে ইউনিফর্ম (Uniform) ও এক্সপোজার ভিজিট (Exposure visit) করানো হবে। প্রশিক্ষণ শেষে সার্টিফিকেট প্রদান করা হবে সমস্ত ছাত্র-ছাত্রীকে। ট্রেনিং শেষে বিভিন্ন কোম্পানিতে ছাত্র-ছাত্রী চাকরি পেতে সাহায্য করার আশ্বাস।

ফর্ম জমা দেওয়ার শেষ তারিখ 25/5/2024
ধূলাগড়ী, সাঁকরাইল,‌ ফোন নম্বর যোগাযোগ- 7980720868/9748407900

রাকেশ মাইতি