আজ আইপিএলের সব থেকে বড় ম্যাচ! দুই কিংবদন্তির লড়াই, হারলেই সব আশা শেষ!

কলকাতা: অনেকেই বলছেন, আজ এবারের আইপিএলের সব থেকে বড় ম্যাচ! তবে আজ চেন্নাই এবং বেঙ্গালুরুর মধ্যে আইপিএল ম্যাচ চলাকালীন বৃষ্টি হতে পারে। সেক্ষেত্রে, চলুন দেখে নেওয়া যাক কার প্লে-অফ খেলার সম্ভাবনা বেশি।

রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর এবং চেন্নাই সুপার কিংসের মধ্যে লিগের ম্যাচ বেঙ্গালুরু চিন্নাস্বামী স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে। আজকের ম্যাচের বিজয়ী প্লে-অফ রাউন্ডে প্রবেশ করবে। তবে আজ ম্যাচ চলাকালীন বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

আরও পড়ুন- গৌতম গম্ভীরকে ভারতের হেড কোচ হওয়ার প্রস্তাব দিল বিসিসিআই, আর দেখা যাবে কেকআরে?

আজ বেঙ্গালুরুতে দিনের বেলা বৃষ্টির সম্ভাবনা ৭০% এবং সন্ধ্যার পরে ৮০%। আজ যদি বেঙ্গালুরুতে প্রবল বৃষ্টি হয় এবং ম্যাচটি বাতিল হয়, তা হলে দুই দলই এক পয়েন্ট পাবে।

যদি তাই হয়, তা হলে চেন্নাই ১৫ পয়েন্ট নিয়ে প্লে-অফে প্রবেশ করবে। বৃষ্টির কারণে আরসিবি-সিএসকে ম্যাচ দেরিতে হলে অঙ্ক আবার অন্যরকম।

আইপিএলের নিয়ম অনুযায়ী, সন্ধে ৭ টা বেজে ৩০ মিনিটে ম্যাচ শুরু হওয়ার কথা। কিন্তু বৃষ্টি হলে রাত সাড়ে ৯টা পর্যন্ত ম্যাচ আয়োজনের সুযোগ বাড়ানো হবে।

অন্তত ৫ ওভার খেলা হবে। কোনো দল প্রথমে ব্যাট করার পর বৃষ্টি হলে, কত সময় বাকি আছে তার উপর নির্ভর করে DLS নিয়ম অনুযায়ী ওভার নির্ধারণ করা হবে। তবে তার জন্য সর্বোচ্চ সময় রাত ১২টা বেজে ৬ মিনিট পর্যন্ত।

আরও পড়ুন- প্রিয় ক্রিকেটার কে? উত্তর দিলেন জয় শাহ, পাশে দাঁড়ালেন হার্দিকেরও

প্লে-অফের জন্য যোগ্যতা অর্জনের জন্য চেন্নাইয়ের বিরুদ্ধে আরসিবির জয়ই যথেষ্ট নয়। সেই জয়টি হতে হবে ১৮ রানের ব্যবধানে বা ১১ বল বাকি থাকতে। (ওভার কমে গেলে এই নিয়ম পরিবর্তিত হবে।)

যদি ম্যাচটি পরিত্যক্ত হয় এবং উভয় দলই ১ পয়েন্ট করে পায় তা হলে চেন্নাই প্লে অফ রাউন্ডে চলে যাবে।