আইপিএলে শেষ ম্যাচ খেলে ফেললেন ধোনি!

MS Dhoni: আইপিএলে শেষ ম্যাচ খেলে ফেললেন ধোনি! মাহিকে বিদায়ী সংবর্ধনা ফ্যানেদের

বেঙ্গালুরু: আরসিবির বিরুদ্ধে মরণ-বাঁচন ম্যাচ। প্লেঅফে কোয়ালিফাই করতে হলে শেষ ওভারে দরকার ১৭ রান। স্ট্রাইকে তখন বিশ্বের সেরা ফিনিশার এমএস ধোনি। যশ দয়ালের প্রথম বলেই ধোনির ব্যাট থেকে এল দানবীয় ছক্কা। সিএসকে ফ্যানেরা ধরেই নিয়েছিল এ যাত্রাতেও তাদের প্রিয় থালা শেষরক্ষা করে দেবেন। কিন্তু ক্রিকেট দেবতার ইচ্ছে এদিন একটি অন্যরকমই ছিল।

যশ দয়ালের দ্বিতীয় বলে ধোনি আউট হতেই যেন সবশেষ। সর্বদা মাথা ঠান্ডা রাখা ধোনিও মিস হিট করে মাথা গরম করলেন। এরপর শুধু ম্যাচই হারল না সিএসকে, প্লেঅফের যোগ্যতাও অর্জন করতে পারল না ৫ বারের আইপিএল চ্যাম্পিয়নরা। একইসঙ্গে প্রশ্ন উঠে গেল রিঙ্কু সিংয়ের কাছে শেষ ওভারে ৫ ছক্কা খাওয়া যশ দয়ালের বলে কী শেষ হল মহেন্দ্র ‘সিংহ’ ধোনির ক্রিকেট কেরিয়ারের যাত্রা।

২০২৩ আইপিএল শেষে ধোনি বলেছিলেন ফ্যানেদের ভালবাসার কারণে আরও একটি মরশুম খেলতে চান তিনি। চেন্নাইতে রাজস্থান ম্যাচ শেষে গোটা মাঠ পরিক্রমা করেছিলেন মাহি। তখনও সিএসকে ফ্যানেরা ভেবেছিল এলিমিনেটর ও ফাইনালে ফের চিপকে দেখা যাবে সাত নম্বর জার্সিধারী ব্যক্তিকে। কিন্তু আরসিবির বিরুদ্ধে ম্যাচই কী শেষ হয়ে থাকল ধোনির?

এমএস ধোনি এখনও সরকারিভাবে কিছু ঘোষণা না করলেও ফ্যানেরা সোশ্যাল মিডিয়ায় ধোনিকে বিদায়ী সংবর্ধনা দিতে শুরু করেছেন। কোনও ফ্যান প্রায় দুই দশক ধরে ক্রিকেট বিশ্বকে এত কিছু দেওয়ার জন্য ধন্যবাদ জানিয়েছেন ধোনিকে। কেই আবার আবেগপ্রবণ হয়ে লিখেছেন,’যশ দয়ালকে মারা ছয়টাই হয়তো ধোনির কেরিয়ারের শেষ ছক্কা’। কেউ ধোনিকে বলেছেন,’সর্বকালের সেরা’। ম্যাচ শেষে ধোনির মুখও যেন বলছিল এবার থামতে হবে।

আরও পড়ুনঃ KKR News: লিগ টপার হয়েও আক্ষেপ কেকেআরের! হাতছাড়া হয়ে গেল বড় ‘সম্মান’, জানুন বিস্তারিত

সোশ্যাল মিডিয়ায় ধোনির অবসর নিয়ে নানা মন্তব্য আসলেও, আশার কথা এটুকুই ধোনি নিজে এখনও কিছু জানাননি অবসর প্রসঙ্গে। ফলে সিএসকে ও ধোনি ফ্যানেদের একটা বড় অংশ মনে করছেন আগামী মরশুমে ফের একবার ২২ গজে আরও ভয়ঙ্কর হয়ে ফিরবেন এমএসডি।