UTS অ্যাপে বিরাট বদল রেলের, লাখ লাখ লোকাল ট্রেন যাত্রীর জন্য বড় সুখবর

কলকাতা:  ইউটিএস অ্যাপে বড়সড় বদল আনল রেল। ফলে লোকাল ট্রেনের টিকিট বাড়িতে বসে কাটা আরও সহজ হয়ে গেল।

স্টেশন থেকে যাদের অনেক দূরে বাড়ি তাদেরও আর কোনও ভাবনা নেই। স্টেশনে পৌঁছনোর মুখে টিকিট কাটার ঝক্কি আর নেই। ফলে টিকিট কাটতে গিয়ে ট্রেন বেরিয়ে যাওয়া নিয়েও আর কোনও চিন্তা নেই।

পূর্ব রেল এবার এই নিয়ে বড় পদক্ষেপ করল। টিকিট কাটার ক্ষেত্রে ২০ কিমির নিয়ম তুলে দিল রেল। স্টেশন থেকে বাড়ি যত দূরেই হোক, UTS অন মোবাইল অ্যাপের মাধ্যমে ঘরে বসেই টিকিট কাটতে পারবেন যাত্রীরা।

আরও পড়ুন- এসির মতো ঠান্ডা হবে ঘর! বিদ্যুতের বিলও কমবে! কুলার চালানোর সময় করুন এই ছোট্ট কাজ

UTS অন মোবাইল অ্যাপে বড় বদল করা হয়েছে। এবার থেকে যাত্রীরা যে কোনও জায়গা থেকে গন্তব্যের টিকিট কাটতে পারেন। আগে  রেলের এই অ্যাপে ২০ কিলোমিটারের সীমাবদ্ধতা ছিল। অর্থাৎ কোনও স্টেশন থেকে যাত্রীর বাড়ি ২০ কিলোমিটারের বেশি হলে তিনি টিকিট কাটতে পারতেন না। সেক্ষেত্রে তাঁকে ২০ কিমির মধ্যে এসে টিকিট বুক করতে হত।

প্ল্যাটফর্ম থেকে বা ট্রেনে ভ্রমণ করার সময় টিকিট কাটা যাবে না। বিনা টিকিটে রেল সফর দন্ডনীয় অপরাধ। সেই প্রবণতা বন্ধ করতেই এই পদক্ষেপ নেওয়া হয়েছে। রেলের তরফে জানানো হয়েছে, অনলাইন মাধ্যমে পেপারলেস টিকিটিং-এর প্রসার বাড়াতেই এই সিদ্ধান্ত। পরিবেশের সুরক্ষায় অবদান রাখতে এই উদ্য়োগ।

আরও পড়ুন- বাজারে নতুন স্মার্টফোন লঞ্চ করল Motorola! দাম সাধ্যের মধ্যে, ফিচার কী কী

রেলের তরফে জানানো হয়েছে, এই সিদ্ধান্তের ফলে লাখ লাখ লোকাল ট্রেন যাত্রীর সুবিধা হবে। এবার থেকে অনেকেই বাড়িতে বসে টিকিট কাটতে পারবেন।