ইরানের প্রেসিডেন্ট

Iranian President’s Helicopter Crash: দুর্ঘটনার কবলে ইরানের প্রেসিডেন্ট রাইসির হেলিকপ্টার, সঙ্গে ছিলেন এক মন্ত্রীও

দুর্ঘটনার কবলে ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসির হেলিকপ্টার। সংবাদ সংস্থা অ্যাসোসিয়েটেড প্রেস ইরানের সরকারি টিভি চ্যানেলের খবর উল্লেখ করে জানিয়েছে, ইরানের প্রেসিডেন্টের হেলিকপ্টার ‘হার্ড ল্যান্ডিং’ করেছে।  ইএইচএ নিউসের একটি প্রতিবেদন অনুযায়ী রবিবার ভেঙে পড়েছে ইরানের প্রেসিডেন্টের বিমান।

ইরানের ইনটিরিওর মিনিস্টার আহমেদ ভাহিদি জানিয়েছেন, “উদ্ধারকারী দল জানার চেষ্টা করছে কোথায় ইরানের প্রেসিডেন্টের কপ্টার হার্ড ল্যান্ডিং করেছে”। যদিও ইরানের সরকারি সংবাদমাধ্যম ঘটনাটির জন্য ‘ক্র্যাশ’ শব্দটি ব্যবহার করা হলেও ঘটনাটি নিয়ে জানার চেষ্টা চলছে। তবে একাধিক সংবাদমাধ্যম জানিয়েছে ‘পাহাড়ে ধাক্কা খেয়ে ভেঙে পড়েছে’ রাইসির কপ্টার।

আরও পড়ুন: সাসপেন্ড হার্দিক! খারাপ ফর্ম, দলের ভরাডুবির পরে বিসিসিআইয়ের শাস্তির কোপে মুম্বইয়ের অধিনায়ক

ইরানের সরকারি সংবাদমাধ্যম আইআরএনএ জানিয়েছে, রেইসি এই দিন হেলিকপ্টারে করে ইরানের পূর্ব আজেরবাইজান প্রদেশের দিকে যাচ্ছিলেন, সেই সময় জোলফার কাছে দুর্ঘটনার কবলে পড়ে রেইসির হেলিকপ্টার। জায়গাটি ইরানের রাজধানী থেকে অন্তত ৬০০ কিলোমিটার উত্তর-পশ্চিমে। আইআরএনএ আরও জানিয়েছে, সেই হেলিকপ্টারে ছিলেন ইরানের বিদেশমন্ত্রী হোসেন আমিরাব্দোল্লাহিয়াঁ এবং পূর্ব আজারবাইজানের গভর্নর মালেক রহমতি।

তবে ইরানের প্রেসিডেন্টের দুর্ঘটনার খবরে স্বাভাবিক ভাবেই উৎকণ্ঠা বিশ্ব জুড়ে। উদ্ধারকারী দল এখনও চেষ্টা চালাচ্ছে ইরানের প্রেসিডেন্টের কাছে পৌঁছনো। ইরানের সর্বাধিনায়ক খোমেইনি দেশের জনগণকে আশ্বস্ত করেছেন, এবং তিনি প্রেসিডেন্টের ফিরে আসার জন্য প্রার্থনা করছেন।