LIC-র এই পলিসি কিনলে শান্তিই শান্তি, শেষ হয়ে যাবে পেনশনের টেনশন; জানুন সমস্ত খুঁটিনাটি

পেনশনের জন্য চিন্তার দিন শেষ। কারণ LIC-র এই পলিসি কিনলে শেষ হয়ে যাবে পেনশনের টেনশন। এক নজরে দেখে নেওয়া যাক সমস্ত খুঁটিনাটি।
পেনশনের জন্য চিন্তার দিন শেষ। কারণ LIC-র এই পলিসি কিনলে শেষ হয়ে যাবে পেনশনের টেনশন। এক নজরে দেখে নেওয়া যাক সমস্ত খুঁটিনাটি।
ভবিষ্যৎ সুরক্ষিত রাখতে -কেউ যদি নিজেদের ভবিষ্যৎ সুরক্ষিত রাখতে চান, তাহলে তার প্ল্যান এখন থেকেই করতে হবে। কারণ সঠিক জায়গায় বিনিয়োগ না করলে ভবিষ্যতে ভাল রিটার্ন পাওয়া সম্ভব নয়।
ভবিষ্যৎ সুরক্ষিত রাখতে –
কেউ যদি নিজেদের ভবিষ্যৎ সুরক্ষিত রাখতে চান, তাহলে তার প্ল্যান এখন থেকেই করতে হবে। কারণ সঠিক জায়গায় বিনিয়োগ না করলে ভবিষ্যতে ভাল রিটার্ন পাওয়া সম্ভব নয়।
লাইফ ইনস্যুরেন্স কর্পোরেশন অফ ইন্ডিয়া অর্থাৎ LIC-র দারুণ সমাধান -LIC-র এই পলিসি কিনলে শেষ হয়ে যাবে পেনশনের টেনশন। লাইফ ইনস্যুরেন্স কর্পোরেশন অফ ইন্ডিয়ার এই স্কিমের নাম LIC New Jeevan Shanti।
লাইফ ইনস্যুরেন্স কর্পোরেশন অফ ইন্ডিয়া অর্থাৎ LIC-র দারুণ সমাধান –
LIC-র এই পলিসি কিনলে শেষ হয়ে যাবে পেনশনের টেনশন। লাইফ ইনস্যুরেন্স কর্পোরেশন অফ ইন্ডিয়ার এই স্কিমের নাম LIC New Jeevan Shanti।
মাসিক পেনশন -লাইফ ইনস্যুরেন্স কর্পোরেশন অফ ইন্ডিয়ার LIC New Jeevan Shanti স্কিমে বিনিয়োগ করলে পেনশনের টেনশন শেষ। LIC New Jeevan Shanti স্কিমে মাসিক ১০০০ টাকা পেনশন, ৩ মাস অন্তর ৩০০০ টাকা, ৬ মাস অন্তর ৬০০০ টাকা এবং ১২ মাস অন্তর ১২,০০০ টাকা করে পাওয়া যাবে।
মাসিক পেনশন –
লাইফ ইনস্যুরেন্স কর্পোরেশন অফ ইন্ডিয়ার LIC New Jeevan Shanti স্কিমে বিনিয়োগ করলে পেনশনের টেনশন শেষ। LIC New Jeevan Shanti স্কিমে মাসিক ১০০০ টাকা পেনশন, ৩ মাস অন্তর ৩০০০ টাকা, ৬ মাস অন্তর ৬০০০ টাকা এবং ১২ মাস অন্তর ১২,০০০ টাকা করে পাওয়া যাবে।
পেনশনের জন্য পলিসি -কেউ এর থেকে কম পেনশনের জন্য এই পলিসি কিনতে পারবেন না। অর্থাৎ LIC New Jeevan Shanti পলিসিতে ন্যূনতম এই পরিমাণ পেনশন পাওয়া যাবে।
পেনশনের জন্য পলিসি –
কেউ এর থেকে কম পেনশনের জন্য এই পলিসি কিনতে পারবেন না। অর্থাৎ LIC New Jeevan Shanti পলিসিতে ন্যূনতম এই পরিমাণ পেনশন পাওয়া যাবে।
এই পলিসির জন্য ন্যূনতম বয়স -LIC New Jeevan Shanti পলিসি ক্রয় করার ন্যূনতম বয়স সর্বনিম্ন ৩০ বছর এবং সর্বাধিক ৭৯ বছর। অর্থাৎ ৩০ বছর বয়স হলেই এই LIC New Jeevan Shanti পলিসি ক্রয় করা যাবে এবং সর্বাধিক ৭৯ বছর বয়স পর্যন্তই এই পলিসি ক্রয় করা যাবে।
এই পলিসির জন্য ন্যূনতম বয়স –
LIC New Jeevan Shanti পলিসি ক্রয় করার ন্যূনতম বয়স সর্বনিম্ন ৩০ বছর এবং সর্বাধিক ৭৯ বছর। অর্থাৎ ৩০ বছর বয়স হলেই এই LIC New Jeevan Shanti পলিসি ক্রয় করা যাবে এবং সর্বাধিক ৭৯ বছর বয়স পর্যন্তই এই পলিসি ক্রয় করা যাবে।
পেনশনের শুরু -LIC New Jeevan Shanti পলিসি ক্রয় করার এক বছর পর থেকেই শুরু হয়ে যায় পেনশন। অর্থাৎ এই LIC New Jeevan Shanti পলিসি কেনার ১ বছরের মধ্যেই গ্রাহকরা পেনশন পাওয়া শুরু করবেন।
পেনশনের শুরু –
LIC New Jeevan Shanti পলিসি ক্রয় করার এক বছর পর থেকেই শুরু হয়ে যায় পেনশন। অর্থাৎ এই LIC New Jeevan Shanti পলিসি কেনার ১ বছরের মধ্যেই গ্রাহকরা পেনশন পাওয়া শুরু করবেন।
সর্বাধিক ৮০ বছর বয়স -এটি সর্বাধিক ২০ বছরের জন্য হতে পারে। এর জন্য পেনশনের শুরু সর্বনিম্ন ৩১ বছর থেকে এবং সর্বাধিক ৮০ বছর পর্যন্ত।
সর্বাধিক ৮০ বছর বয়স –
এটি সর্বাধিক ২০ বছরের জন্য হতে পারে। এর জন্য পেনশনের শুরু সর্বনিম্ন ৩১ বছর থেকে এবং সর্বাধিক ৮০ বছর পর্যন্ত।
ট্যাক্স বেনিফিট -LIC New Jeevan Shanti পলিসিতে ট্যাক্স বেনিফিট হিসাবে এর প্রিমিয়ামে সেকশন ৮০সি-এর অধীনে ছাড় পাওয়া যেতে পারে। পেনশনের রাশি অনুযায়ী ট্যাক্স দিতে হবে।
ট্যাক্স বেনিফিট –
LIC New Jeevan Shanti পলিসিতে ট্যাক্স বেনিফিট হিসাবে এর প্রিমিয়ামে সেকশন ৮০সি-এর অধীনে ছাড় পাওয়া যেতে পারে। পেনশনের রাশি অনুযায়ী ট্যাক্স দিতে হবে।