ভোট প্রচারে সায়ন ব্যানার্জী 

East Medinipur News: ভোট প্রচারের শেষ পর্যায়ে তমলুকের বাম প্রার্থী সায়নের গ্যারান্টি! 

তমলুক: তমলুক লোকসভা কেন্দ্রে সিপিআইএম প্রার্থী সায়ন বন্দ‍্যোপাধ‍্যায় লোকসভা কেন্দ্রের ভোটারদের দিলেন একগুচ্ছ প্রকল্পের গ্যারান্টি। এবারের লোকসভা নির্বাচনে নজর কাড়া কেন্দ্র তমলুক। লোকসভা ভোটে তিন প্রধান রাজনৈতিক দলের লড়াই জমে উঠেছে। লোকসভা এলাকার সাধারণ ভোটারদের জন্য সায়ন বন্দ‍্যোপাধ‍্যায় শিল্পায়ন থেকে কর্মসংস্থান নদী ব্রিজ থেকে রেল প্রকল্প ও চাষীদের সুবিধার্থে হিমঘর ও বাজার তৈরির গ্যারান্টি দিলেন সায়ন।

আরও পড়ুনঃ  মেট্রো যাত্রীদের জন্য আরও একটি সুখবর! চালু হল UPI Payment! জানুন বিস্তারিত

একদিকে রাজ্যের শাসক দল বিভিন্ন প্রকল্পের সফল বাস্তবায়ন নিয়ে ভোটের প্রচারে,অন্যদিকে রাজ্যের প্রধান বিরোধী দল বিজেপি কেন্দ্রীয় সরকারের বিভিন্ন প্রকল্পে মোদির গ্যারান্টি নামে প্রচারে ঝড় তুলতে মরিয়া। এর মাঝে তমলুক লোকসভা কেন্দ্রে সিপিআইএম প্রার্থী সায়ন বন্দ‍্যোপাধ‍্যায় তমলুক লোকসভা কেন্দ্রের সাধারণ ভোটারদের কাছে লোকসভা এলাকার বিভিন্ন সুবিধা অসুবিধাকে তুলে ধরে গ্যারান্টি দিলেন। তমলুক লোকসভা কেন্দ্রের ভোটারদের কাছে পাঁচটি বিষয়ে গ্যারান্টি দিলেন সায়ন। হলদিয়ার শিল্পায়ন, বেকার যুবক-যুবতীদের কর্মসংস্থান, নন্দীগ্রাম রেল প্রকল্পের বাস্তবায়ন, হলদিয়া থেকে নন্দীগ্রাম, কুকড়াহাটি থেকে রায়চক, তেরোপ্যাখিয়া থেকে কাপাসবেড়িয়া ব্রিজ, ফুল পান ও সবজি চাষিদের জন্য হিমঘর এবং বাজার তৈরি করার গ্যারান্টি দিলেন সায়ন।

লোকসভা এলাকার সাধারণ নাগরিকদের জন্য গ্যারান্টি বিষয়ে সায়ন জানান, “কেন্দ্র ও রাজ্য সরকার মানুষকে গ্যারান্টি ও প্রতিশ্রুতির নামে ভাঁওতা দিচ্ছে। বিজেপি এবং তৃণমূল দুই দলই বেকার যুবক-যুবতীদের কর্মসংস্থানের কথা বলেছিল। কিন্তু আদতে কোনও কর্মসংস্থান হয়নি। তাই তমলুক লোকসভা কেন্দ্রে জিতবে এবার সায়ন হলদিয়া হবে শিল্পায়ন, তমলুক জুড়ে হবে প্রকৃত উন্নয়ন। পান, ফুল ও চাষিদের জন্য বাজার ও হিমঘর তৈরি হবে। আমাদের গ্যারান্টি কোনও ভাঁওতা নয় কাজ হবে মিলিয়ে দেখে নেবেন”

প্রসঙ্গত তমলুক লোকসভা কেন্দ্রের ভোটগ্রহণ ২৫ মে, ফলে ভোট প্রচারের শেষ পর্যায়ে সায়নের এই গ্যারান্টি তমলুক লোকসভা কেন্দ্রের সাধারণ মানুষের জন্য। প্রচারের শেষ পর্যায়ে সাধারণ মানুষের মন পেতে গরম ও প্রাকৃতিক দুর্যোগ উপেক্ষা করেই প্রচার ও জনসংযোগ জারি রেখেছে। এখন দেখার সায়নের এই গ্যারান্টি ভোট বাক্সে কতটা প্রভাব ফেলে। যদিও প্রচারের শেষ পর্যায়ে সায়ন নিজের জয়ের বিষয়ে আত্মপ্রত্যয়ী।

সৈকত শী