ঘূর্ণিঝড় রিমালের আশঙ্কা', অন‍্যদিকে কালবৈশাখী! জোড়া দুর্যোগে বিদ‍্যুত্‍ বিভ্রাট? লোডশেডিং এড়াতে বিশেষ ব‍্যবস্থা

Cyclone Remal Electricity: ঘূর্ণিঝড় রিমলের আশঙ্কা’, অন‍্যদিকে কালবৈশাখী! জোড়া দুর্যোগে বিদ‍্যুত্‍ বিভ্রাট? লোডশেডিং এড়াতে কী ব‍্যবস্থা বিদ‍্যুত্‍ দফতরের

কলকাতা: ঘূর্ণিঝড় হলেই বেড়ে যায় বিদ‍্যুত্‍ বিভ্রাটের সম্ভাবনা। আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী ঘূর্ণিঝড় ‘রিমল’ ও কালবৈশাখীর সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে আজ বিদ্যুৎ উন্নয়ন ভবনে বিদ্যুত দফতরের দায়িত্বপ্রাপ্ত আধিকারিক ও সিইএসসির আধিকারিকদের সঙ্গে বৈঠক করেন মাননীয় বিদ্যুৎ মন্ত্রী শ্রী অরূপ বিশ্বাস।

উপস্থিত ছিলেন বিদ্যুৎ সচিব শ্রী শান্তনু বসু। মাননীয় মন্ত্রী সমস্ত আধিকারিকদের সদা সতর্ক থাকা ও প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের নির্দিষ্ট নির্দেশ দেন। ঝড়ের ফলে কোথাও কোনও বিদ্যুৎ পরিষেবা সংক্রান্ত সমস্যা দেখা দিলে তা দ্রুত স্বাভাবিক করার জন্য যথাযথ ব্যবস্থা গ্রহণেরও নির্দিষ্ট নির্দেশ দেন মাননীয় মন্ত্রী।

আরও পড়ুন: বলুন তো কোন ‘ফল’ নিয়ে প্লেনে ওঠা যায় না! ধারালো অস্ত্র নয়, তাও কেন বারণ? ৯৯% লোকজনই জানেন না

দক্ষিণ পশ্চিম বঙ্গোপসাগরে ঘূর্ণাবর্ত আর দু-একদিনের মধ্যেই। এই ঘূর্নাবর্ত থেকেই ঘূর্ণিঝড় তৈরি হওয়ার সম্ভাবনা দেখছেন আবহাওয়াবিদরা। এই ঘূর্ণিঝড় ‘রিমল’ পশ্চিমবঙ্গ থেকে বাংলাদেশের বরিশালের মধ্যে এটি ল্যান্ডফল করতে পারে বলে অনুমান করছে আবহাওয়াবিদরা। তবে এখনও পর্যন্ত এই ঘূর্ণিঝড়ের গতিপথ বা ল্যান্ড ফল নির্দিষ্ট করে সহমত হতে পারেনি আবহাওয়ার বিভিন্ন মডেল।