বর্ধমান স্টেশনে ধুন্ধুমার, আরপিএফকে তাড়া করলেন বৃহন্নলারা! বিরাট ঝামেলা

বর্ধমান: রেল সুরক্ষা বাহিনীর সঙ্গে বৃহন্নলাদের একাংশের ঝামেলায় উত্তেজনা ছড়াল বর্ধমান রেল স্টেশনে। একটা সময় রেল স্টেশন চত্বর কার্যত বৃহন্নলাদের দখলে চলে যায়। স্টেশন চত্বর, প্ল্যাটফর্মে দাপিয়ে বেরায় তারা। আরপিএফ কর্মীদের মারধরও করা হয় বলে অভিযোগ। ঘটনায় উদ্বেগের মধ্যে পড়েন সাধারণ যাত্রীরা।

প্রথমে রেল সুরক্ষা বাহিনী তথা আরপিএফের সঙ্গে বচসা শুরু হয় তৃতীয় লিঙ্গের সদস্যদের। তারপর তারা আরপিএফের তাড়া খেয়ে স্টেশনের প্লাটফর্মের বাইরে চলে যায়। কিন্তু তারপরেই তারা পাল্টা আক্রমণ করে। প্লাটফর্মের বাইরে আরপিএফের কর্মীরা তৃতীয় লিঙ্গের সদস্যদের আক্রমণের মুখে পড়ে। তাদের মারধর করা হয় বলে অভিযোগ। আরপিএফের দাবি, তাদের ৫ জন কর্মী তৃতীয় লিঙ্গের সদস্যদের মারে জখম হয়।

আরও পড়ুন- লাইট জ্বলা উইকেট! কথা বললেই শোনা যায়! আইপিএল স্টাম্পসের দাম শুনলে হা হবেন

তৃতীয় লিঙ্গের সদস্যাদের অভিযোগ, আরপিএফ বিনা কারণে বার বার তাদের কাজে বাধা দিচ্ছে ও মারধর করছে। তাদের ট্রেনে ও প্লাটফর্মে কাজ করতে গেলে আরপিএফ প্রতিনিয়ত অত্যাচার করছে বলে দাবী তৃতীয় লিঙ্গের সদস্যাদের।

বর্ধমান স্টেশনের আরপিএফ ইনস্পেকটর আশিস কুমার সরকার জানান, মঙ্গলবার বর্ধমান স্টেশনের প্লাটফর্মে স্পেশাল অভিযান চালানো হয় আরপিএফের পক্ষ থেকে। কারণ বেশ কয়েক দিন ধরেই বারে বারে সাধারণ ট্রেন যাত্রীদের পক্ষ থেকে অভিযোগ করা হচ্ছিল।

চলন্ত ট্রেনের কামরায় তৃতীয় লিঙ্গের সদস্যরা সাধারণ ট্রেন যাত্রীদের কাছ থেকে জোর করে টাকা আদায় করছে বলে অভিযোগ আসছিল। টাকা দিতে অস্বীকার করলে ট্রেন থেকে ফেলে দেওয়ার হুমকি পর্যন্ত করা হচ্ছিল বলে অভিযোগ আসে ট্রেন যাত্রীদের কাছ থেকে। আজ তাদের বিরুদ্ধে অভিযান চালানো হয়। তাতেই তারা মারমুখী হয়ে ওঠে। তাদের ৫ জন কর্মী জখম হয় তৃতীয় লিঙ্গের সদস্যাদের আক্রমণে।

আরও পড়ুন- আইপিএলে টেনশন, হঠাৎ গ্রেফতার চার জঙ্গি! কেকেআর ম্যাচের কী হবে আজ?

প্রায় শ’দেড়েক তৃতীয় লিঙ্গের সদস্য আরপিএফের অফিসের সামনে জমায়েত হয়ে বিক্ষোভ দেখায়। বেশ খানিকক্ষণ বিক্ষোভ চলার পর তৃতীয় লিঙ্গের সদস্যারা শেষ পর্যন্ত  আরপিএফের অফিসের সামনে থেকে সরে যায়।