বাকি একটি জায়গা নিয়েই আসল লড়াই। আন্দ্রে রাসেল, রিঙ্কু সিংহ, হর্ষিত প্যাটেল ও ফিল সল্টের মধ্যে লড়াই হবে এই জায়গা নিয়ে।

KKR vs SRH Qualifier 1: সল্টের পরিবর্তে প্লে-অফে কেকেআরের হয়ে খেললেন গুরবাজ, অভাব পূরণ করতে পারলেন কি?

আহমেদাবাদ: চলতি মরসুমের আইপিএলে কেকেআরের ব্যাটিংয়ের সবচেয়ে বড় শক্তি বিধ্বংসী ওপেনিং। প্রথম ওভার থেকে ব্যাটিংয়ে ঝড় তুলছিলেন সুনীল নারিন এবং ফিল সল্ট। কিন্তু দেশের হয়ে খেলতে ফিরে যাওয়ায় চিন্তায় পড়ে কেকেআর সমর্থকেরা। প্লে-অফে সল্টের পরিবর্তে খেললেন গুরবাজ, নারাইনের সঙ্গে নেমে কেমন খেললেন আফগান ব্যাটার?

এই বছর আইপিএলে ১২টি ম্যাচ খেলে ৪৩৫ রান করেছেন সল্ট। ৬টি অর্ধ শতরান-সহ ৩৪.৩৭ গড়ে এ বার ব্যাটিং করেছেন তিনি, স্ট্রাইক রেট ছিল ১৮২.০১। ফিল সল্ট যেখানে শেষ করেছিলেন সেখান থেকেই শুরু করলেন গুরবাজ। প্রথম থেকে আক্রমণাত্মক ব্যাটিং করে পাওয়ার প্লে-র সুবিধা নিয়ে ক্ষণস্থায়ী কিন্তু ঝোড়ো ইনিংস খেললেন গুরবাজ। ১৪ বলে ২৩ রান করে নিজের আগমনের যেন জানান দিলেন তিনি। রীতি মতো ছেলেখেলা করলেন ভুবনেশ্বর কুমার এবং প্যাট কামিন্সের বোলিং নিয়ে। তাঁর ইনিংস সাজানো ছিল ২টি ছয় এবং ২টি চারে।

নটরাজনের বলে আউট না হলে তিনি আরও কিছুটা ভরসা দিতে পারতেন কেকেআর টিম ম্যানেজমেন্টকে। তবে বাকি আর একটি ম্যাচ। ফাইনালে যে দলই আসুক, এমন দাপটের সঙ্গে ফাইনালে ওঠায় যেমন আত্মবিশ্বাস বাড়বে কেকেআরের, তেমনই গুরবাজের ব্যাটিং সল্টের অনুপস্থিতি অনেকটাই ঢাকতে পারে বলে মনে করা হচ্ছে।