নন্দীগ্রাম

Election Violence: মধ্যরাতে গ্রামে দাপিয়ে বেড়াল বাইকবাহিনী! নন্দীগ্রামে ভয়ঙ্কর কাণ্ড! মহিলা বিজেপি কর্মী খুন

নন্দীগ্রাম: ভোটের আগে উত্তপ্ত নন্দীগ্রাম। বুধবার গভীর রাতে সশস্ত্র বাইক বাহিনীর তাণ্ডব। অভিযোগ, হামলায় বিজেপির এক মহিলা কর্মীর মৃত্যু হয়েছে। গোটা ঘটনা ঘিরে নন্দীগ্রামে নতুন করে উত্তেজনা লোকসভা নির্বাচনের ভোটগ্রহণের ঠিক আগেই, মৃত মহিলা রথিবালা আড়ি সোনাচূড়ার বাসিন্দা। তিনি ছাড়াও ছেলে সঞ্জয় আড়ির অবস্থা আশঙ্কাজনক। ইতিমধ্যেই তাঁকে কলকাতায় স্থানান্তরিত করা হয়েছে। জখম আরও সাতজনের চিকিৎসা চলছে নন্দীগ্রাম সুপার স্পেশ্যালিটি হাসপাতালে।

পশ্চিমবঙ্গ লোকসভা নির্বাচন ২০২৪ ষষ্ঠ দফা ভোট লাইভ

এই ঘটনায় তৃণমূলের বিরুদ্ধে অভিযোগের আঙুল তুলেছে বিজেপি। সেই সঙ্গে এই নৃশংস হামলার প্রতিবাদে নন্দীগ্রাম জুড়ে প্রতিবাদ মিছিল শুরু করেছে বিজেপি নেতৃত্ব। নন্দীগ্রাম থানা পুলিশ সূত্রে জানা গিয়েছে, এখনও পর্যন্ত এই হামলার ঘটনায় জড়িত দুষ্কৃতীরা অধরা।

আরও পড়ুনঃ সাগরে ফুঁসছে ‘রিমল’, উপকূলে বাড়ছে দুর্যোগের আশঙ্কা! উত্তর-দক্ষিণের কোন কোন জেলায় ঝড়বৃষ্টি? আলিপুরের আপডেট

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, ভোটপ্রচারের শেষ লগ্নে সোনাচূড়ার মনসাপুকুর বাজার এলাকায় রাত পাহারা দিচ্ছিলেন বিজেপির কর্মী সমর্থকরা। সেই সময়ই রাত প্রায় দু’টোর পর একদল সশস্ত্র বাইক বাহিনী ওই বিজেপি কর্মীদের ওপর চড়াও হয়। ধারালো অস্ত্রের এলোপাথাড়ি আঘাতে রথিবালা আড়ি নামের মহিলা বিজেপি কর্মী রক্তাক্ত হয়ে রাস্তায় লুটিয়ে পড়েন। মা’কে বাঁচাতে গিয়ে গুরুতর জখম হয় ছেলেও। এছাড়াও আরও বেশ কয়েকজন বিজেপি কর্মী ধারাল অস্ত্রের আঘাতে আহত হয় বলে দাবী বিজেপির।

এই ঘটনার খবর পেয়েই এলাকাবাসীরা ছুটে এলে দুষ্কৃতীরা এলাকা ছেড়ে পালিয়ে যায়। গ্রামবাসীরা জখম রথীবালা-সহ অন্যদের দ্রুত নন্দীগ্রাম সুপার স্পেশ্যালিটি হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকরা মহিলাকে মৃত বলে জানান। সেই সঙ্গে রথীবালার ছেলের অবস্থার অবনতি হওয়ায় তাঁকে কলকাতায় স্থানান্তরিত করা হয়েছে। এ ছাড়াও জখম আরও প্রায় ৭ জন বিজেপি কর্মীকে নন্দীগ্রাম হাসপাতালেই চিকিৎসা করা হয়েছে। এই ঘটনার পরে উত্তেজনার পারদ চড়ছে গোটা এলাকায়।

Saikat Shee