Bangla News: চা বাগানের পরিত্যক্ত কুয়ো পরিষ্কারে এক এক করে নামল ৩ জন, তারপর? হাড়হিম কাণ্ড ফাঁসিদেওয়ায়

ফাঁসিদেওয়া: পরিত্যক্ত কুয়ো পরিষ্কার করতে নেমে বিষাক্ত গ্যাসের সংস্পরর্শে মৃত্যু হল ২ চা শ্রমিকের। আশঙ্কাজনক অবস্থায় চিকিৎসাধীন আরও ১ চা শ্রমিক। ফাঁসিদেওয়ার কমলা চা বাগানে ঘটেছে এই মর্মান্তিক কাণ্ড।

দীর্ঘদিন ধরে পড়ে থাকা চা বাগানের পরিত্যক্ত কুয়ো পরিষ্কার করে পানীয় জলের উপযোগী করে তুলতে কাজে নামতেই এই বিপত্তি। শুক্রবার সকালে দু’জন কুয়োতে নামবার পর কোনও সাড়া-শব্দ না পাওয়ায় আতঙ্ক ছড়িয়ে পড়ে। পরে আরও একজন নামলে তাঁরও কোনও সাড়া শব্দ না পাওয়ায় ঘোষপুকুর ফাঁড়ির পুলিশ ঘটনাস্থলে এসে দমকল বাহিনীকে খবর দেয়। মাটিগাড়া দমকল বিভাগের কর্মীরা ঘটনাস্থলে স্থানীয়দের সহায়তায় ফ্যান চালিয়ে অক্সিজেন সরবরাহ করে কুয়ো থেকে সংজ্ঞাহীন অবস্থায় বিজয় টোপ্পো, আসিত কুজুড়কে এবং ভানু ওঁরাওকে উদ্ধার করে ফাঁসিদেওয়া গ্রামীণ হাসপাতালে পাঠায়।

আরও পড়ুন: উত্তেজনা বাড়াল নন্দীগ্রামের খুন, তমলুকে দেবাংশুর ‘খেলা’ নিয়ে আশায় বুক বাঁধছে তৃণমূল

পরে কর্তব্যরত চিকিৎসকরা বিজয় এবং আসিতকে মৃত ঘোষণা করেন। আরেক কর্মী ভানু ওঁরাওকে আশঙ্কাজনক অবস্থায় উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। দমকল বিভাগের আধিকারিক অমর দাস জানান, দীর্ঘদিন কুয়োটি ব্যবহার না হওয়ায় ভিতরে মিথাইল নামক বিষাক্ত গ্যাসের সৃষ্টি হয়েছিল। সতর্কতা ছাড়াই কুয়োতে নামায় এই পরিস্থিতি সৃষ্টি হল।

আরও পড়ুন: রোজ খাবারের পাতে শসা খান? শরীরে এর ফলে কী হচ্ছে জানেন? চিকিৎসকের চমকে দেওয়া দাবি

চা শ্রমিক ধীরেন কুজুর জানান, দুঃখজনক ঘটনা। মোমবাতি সহকারে গভীর কুয়েতে নামায় এই ধরনের দুর্ঘটনা ঘটেছে। দু’জনেরই প্রাণ রক্ষা করা যায়নি। ঘটনায় শোকাহত ফাঁসিদেওয়া পঞ্চায়েত সমিতির সভাপতি রিনা এক্কা।

বিশ্বজিৎ মিশ্র