কেকেআরের নায়ক! ১২ বছর আগে নাইটদের চ্যাম্পিয়ন করেন ইনি! মনে আছে?

কলকাতা: ১২ বছর আগের কথা। অনেকেরই হয়তো আর মনে নেই! তবে কেকেআর আবার ১২ বছর পর ট্রফি জয়ের সামনে। তাই আবার তাঁর কথা অনেকের হয়তো মনে পড়ছে!

১২ বছর আগে তিনিই কেকেআরের জয়ের নায়ক ছিলেন। এখন অবশ্য তিনি বিস্মৃতির আড়ালে। IPL-এ মোট ৩৯টি ম্যাচ খেলেছেন তিনি। ৭৯৮ রান রয়েছে তাঁর নামের পাশে। তবুও তিনি হারিয়ে গেলেন হঠাৎ করেই!

আরও পড়ুন- সুখের সংসারে ভাঙন, পান্ডিয়া-নাতাশার বিয়ে ভাঙছে! বউয়ের সঙ্গে চলে যাবে সম্পত্তিও!

২০১২ সালে যেবার কেকেআর আইপিএল জিতেছিল, সেবার তিনিই ছিলেন ফাইনাল ম্যাচের নায়ক। তবে ২০১৭-র পর থেকে হারিয়ে যেতে শুরু করেন মনবিন্দর সিং বিসলা।

তিনি একটা সময় পর ক্রিকেট থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নেন। এখন তিনি কমেন্ট্রি করছেন। তবে মাঝে কিছুদিন শ্রীলঙ্কা প্রিমিয়ার লিগে খেলেছিলেন কেকেআরের এক সময়ের নায়ক বিসলা।

গত ১০ বছরে আইপিএলের কোনও ফ্র্যাঞ্চাইজি তাঁর নামে বিড করেনি। ২০১৩ মরশুমে আইপিএলে ১৪টি ম্যাচ খেলেন তিনি। তবে সেভাবে পারফর্ম করতে পারেননি। ব্যাটিং গড় ছিল মাত্র ১৯।

২০১২আইপিএল ফাইনালে মুখোমুখি হয়েছিল চেন্নাই সুপার কিংস ও কলকাতা নাইট রাইডার্স। সেদিন প্রথমে ব্যাট করে সিএসকে ১৯০ রান তুলেছিল। অনেকেই ভেবেছিলেন, সিএসকে চ্যাম্পিয়ন হতে চলেছে। তবে সব হিসেব উল্টেপাল্টে দেন বিসলা।

আরও পড়ুন- IPL Final: আইপিএল ফাইনাল লাইন আপ তৈরি, জমাটি লড়াইয়ের আশায় KKR vs SRH

সেদিন কেকেআর ইনিংসের প্রথম ওভারেই কলকাতার অধিনায়ক গৌতম গম্ভীর আউট হন। কেকেআরের সমর্থকদের মন ভেঙে যায়। ঠিক তখনই দুরন্ত ইনিংস খেলে দেন বিসলা।

ফাইনালে কেকেআরের ইনিংসের চতুর্থ ওভারে চারটি বাউন্ডারি মারেন মনবিন্দর বিসলা। খেলা ঘুরিয়ে দেন তিনি তখনই। সেদিন ৪৮ বলে ৮৯ রানের দুরন্ত ইনিংস খেলে আউট হন বিসলা। তবে ততক্ষণে কেকেআরের চ্যাম্পিয়ন হওয়ার রাস্তা পরিষ্কার হয়ে যায়।

—- Polls module would be displayed here —-