Malda

Malda News: মালদহের ভুতনিতে রাতের অন্ধকারে ব্যাংক লুটের চেষ্টা, চলল গুলি

মালদহ: মালদহে রাতের অন্ধকার ব্যাংক লুটের চেষ্টা সশস্ত্র দুষ্কৃতী দলের। শুন্যে একাধিক রাউন্ড গুলি। মালদহের ভুতনি থানার হীরানন্দপুর পঞ্চায়েতের হরচন্দ্রপুর এলাকার ঘটনা। গভীর রাতে একদল দুষ্কৃতী ডাকাতির উদ্দেশ্যে বন্দুক হাতে এলাকায় জড়ো হয়। দুষ্কৃতীরা মোটরবাইকে এলাকায় আসে। সংখ্যায় সাত-আট জন ছিল। আগ্নেয়াস্ত্র হাতে বেশ কয়েক রাউন্ড গুলিও চালানো হয়। গুলি চালানোর ছবি ধরা পড়েছে সিসিটিভি ফুটেজে।

ওই এলাকায় রাষ্ট্রায়ত্ত ব্যাংকের শাখার পাশাপাশি রয়েছে একাধিক গয়নার  দোকান। ব্যাংক অথবা গয়নার দোকানের ডাকাতির ছক ছিল বলে প্রাথমিক অনুমান পুলিশের।এদিকে ডাকাত দলের হানার খবর পেয়ে দ্রুত রওনা দেয় ভুতনি থানার পুলিশ। পুলিশের তৎপরতা আন্দাজ করে এলাকা ছেড়ে পালায় দুষ্কৃতীরা। ব্যাংক বা গয়নার দোকান লুটের চেষ্টা সফল হয়নি। যাওয়ার সময় গ্রামের কাঁচা রাস্তায় একটি মোটরবাইক ফেলে পালায় দুষ্কৃতী দল। ঘটনাস্থল থেকে একাধিক আগ্নেয়াস্ত্র ও বেশকিছু গুলি উদ্ধার হয়েছে বলে সূত্রের খবর। বাজেয়াপ্ত করা হয়েছে একটি মোটরবাইক।

সকালে দুষ্কৃতী দলের হানাদারির খবর চাউর হতেই চাঞ্চল্য ছড়ায় এলাকায়। স্থানীয়দের অনেকেই রাতে গুলির আওয়াজ শুনতে পান। সকালে ঘটনাস্থলে তদন্তে পৌঁছন মালদহের ডিএসপি নেতৃত্বে বিশাল পুলিশ বাহিনী।  ঘটনাস্থলের কাছেই গঙ্গা নদীর ওপারে রয়েছে ঝাড়খণ্ডের মহারাজপুর এলাকা। ঘটনায় ভিনরাজ্যের দুষ্কৃতী দলের যোগের সম্ভাবনাও একেবারে উড়িয়ে দেওয়া হচ্ছে না।  পুলিশ জানিয়েছে, ঘটনায় সমস্ত সম্ভাবনা খতিয়ে দেখা হচ্ছে। ডাকাতি বা লুঠপাটের ঘটনা সফল না হলেও এভাবে রাতের অন্ধকারে সশস্ত্র দুষ্কৃতী দলের হানাদারিতে এলাকায় আতঙ্ক ছড়িয়েছে।

স্থানীয় বাসিন্দারা জানিয়েছেন, রাতে বেশ কয়েক রাউন্ড গুলির শব্দ পান তাঁরা। অন্তত পাঁচ  রাউন্ড গুলি চালানো হয়। অনেকে বাড়ির ছাদে উঠেও দুষ্কৃতি দলের দাপট লক্ষ্য করেন। অধিকাংশেরই গায়ে কালো পোশাক এবং মুখ গামছা দিয়ে ঢাকা ছিল। এলাকার একটি দোকানের সিসিটিভিতে ধরা পড়ে দুষ্কৃতী দলের আনাগোনার ছবি।