শেওড়াফুলি স্টেশনের দাঁড়িয়ে থাকার ট্রেন

Cyclone Remal: ঝড়ে ওভারহেড তারে পড়ল বাঁশগাছ! ব্যাহত হাওড়া তারকেশ্বর আপ লাইনের ট্রেন চলাচল

হুগলি: রিমলে দাপটে প্রভাব রেল পরিষেবায়। প্রায় ৪৫ মিনিট বন্ধ রইল শেওড়াফুলি তারকেশ্বর আপ লাইনে ট্রেন চলাচল। একই সঙ্গে লাইনে ট্রেন দাঁড়িয়ে থাকার জন্য প্রায় ৪৫ মিনিট ধরেই বন্ধ থাকে রেল গেট। যার ফলে ব্যাহত হয় জিটিরোড দিয়ে যাতায়াতও।  ঘূর্ণিঝড়ের প্রভাবে বাঁশ গাছ রেল লাইনের তারে পড়ে যাওয়ায় এই ঘটনার সূত্রপাত।

স্থানীয় সূত্রে খবর, হাওড়া তারকেশ্বর লাইনের নসিবপুর স্টেশনের কাছে ঘূর্ণিঝড়ের প্রভাবে বাঁশ গাছ হেলে পড়ে রেলের তারের উপরে, তাতেই ব্যাহত হয় আপ লাইনের হয় ট্রেন চলাচল।। ডাউন লাইনে ট্রেন চলাচল স্বাভাবিক থাকলেও আপ লাইন বন্ধ থাকায় শেওড়াফুলি স্টেশনে দাঁড়িয়ে থাকে ট্রেন। চার নম্বর রেল গেটের সামনে দাঁড়িয়ে পড়ে আপ ট্রেনটি। যার ফলে রেল গেট খোলা সম্ভব হয়ে ওঠেনি। যেহেতু সেই রেল গেট জিটি রোডের উপর দিয়েই রয়েছে, সেই কারণে ৪৫ মিনিট ধরেই বন্ধ থাকে রাজ্য সড়কের যান চলাচল।

রেলের এক নিত্যযাত্রী জয়দেব দাস তিনি বলেন, এক ঘণ্টা ধরে রেল স্টেশনে তিনি বসে অপেক্ষা করছিলেন আপ লাইনের ট্রেন ধরার। দীর্ঘ সময় ধরে অপেক্ষা করার পর রেল থেকে ঘোষণা করা হয়, লাইনে গাছ পড়ে যাওয়ার জন্য রেল চলাচল ব্যাহত হয়েছে।

ঘটনায় নসিবপুর স্টেশনে রেলের কর্মীরা পৌঁছে সেখান থেকে বাঁশ গাছগুলিকে সরান। বেশ কিছুক্ষণের প্রচেষ্টার পর ওভার হেড তার থেকে গাছ সরিয়ে দেওয়া হয়ে গেলে আবারওবিদ্যুৎ সংযোগ ফিরে আসে, তারপরে চালু হয় রেল চলাচল। দুপুর তিনটে নাগাদ আবারও স্বাভাবিক হয় হাওড়া তারকেশ্বর আপ লাইনে ট্রেন চলাচল।।

রাহী হালদার