আজ রাজ্য জয়েন্টের ফলাফল প্রকাশ

WBJEE Result 2024: আজ রাজ্য জয়েন্টের ফলাফল প্রকাশ, রেজাল্ট কীভাবে জানবেন? দেখে নিন!

কলকাতাঃ এক মাসের মাথায় চলতি বছরের ইঞ্জিনিয়রিংয়ের ফলপ্রকাশ জয়েন্ট এন্ট্রান্স বোর্ড। আজ অর্থাৎ বুধবার সাংবাদিক সম্মেলন করে ইঞ্জিনিয়রিংয়ের ফলাফল ঘোষণা করা হবে বোর্ডের পক্ষ থেকে। পরীক্ষায় অংশগ্রহণকারী ছাত্রছাত্রীরা তাঁদের ফলাফল অফিসিয়াল ওয়েবসাইট, wbjeeb.nic.in-এ দেখতে পারবেন।

আরও পড়ুনঃ গরমের ছুটি শেষে স্কুল খুলছে ৩ জুন, কিন্তু ছাত্রছাত্রীরা কবে থেকে যাবে জানেন? বড় নির্দেশ শিক্ষা দফতরের

২৮ এপ্রিল ৩২৮ কেন্দ্রে এই পরীক্ষা অনুষ্ঠিত হয়। পরীক্ষার্থীর সংখ্যা ১ লক্ষ ৪২ হাজার ৬৯২ জন। পশ্চিমবঙ্গ জয়েন্ট এন্ট্রাস বোর্ডের অফিসিয়াল ওয়েবসাইট www.wbjeeb.nic.in এবং www.wbjeeb.in থেকে নিজেদের রেজাল্ট দেখতে পারবেন সকলে। সেখান থেকেই নিজেদের ‘র‍্যাঙ্ক কার্ড’ ডাউনলোড করতে পারবেন পরীক্ষার্থীরা। সেখানে নিজেদের অ্যাপ্লিকেশন নম্বর এবং অন্যান্য তথ্য দিয়ে লগইন করতে হবে। তারপর পরীক্ষার্থীরা রেজাল্ট দেখতে পারবেন।

জয়েন্টের রেজাল্টের ভিত্তিতে পশ্চিমবঙ্গের বিভিন্ন ইঞ্জিনিয়ারিং, আর্কিটেকচার, ফার্মাসি কলেজে (যে কলেজগুলি জয়েন্ট বোর্ডের যুক্ত) স্নাতক স্তরে ভর্তি হতে পারবেন পড়ুয়ারা। ইতিমধ‍্যে, রাজ‍্যের উচ্চমাধ‍্যমিকের ফলাফল বেরিয়ে গেছে, জয়েন্টের রেজাল্ট বেরনোর অপেক্ষায় ছাত্রছাত্রীরা। তাহলেই শুরু হবে ভর্তির প্রক্রিয়া।