ইনডোর ক্রিকেট কোচিং সেন্টার

বালুরঘাটের ইনডোর স্টেডিয়ামে বসবে সিনথেটিক ঘাস! খুশি ক্রীড়া মহল

দক্ষিণ দিনাজপুর : জেলার ক্রিকেটকে আরও অত্যাধুনিক মানের করার লক্ষে বালুরঘাট স্টেডিয়ামের ইনডোর ক্রিকেট কোচিং সেন্টারে বসতে চলেছে অ্যাস্ট্রো টার্ফ।

ক্রিকেট অ্যাসোসিয়েশন অফ বেঙ্গলের কাছে এই উন্নতমানের টার্ফ চেয়ে আবেদন করেছিল দক্ষিণ দিনাজপুর জেলা ক্রীড়া সংস্থা। টার্ফ পাওয়ার ক্ষেত্রে ইতিমধ্যেই সবুজ সঙ্কেত মিলেছে বলে দক্ষিণ দিনাজপুর জেলা ক্রীড়া সংস্থার পক্ষ থেকে জানা যায়।

জেলা ক্রীড়া সংস্থার পক্ষ থেকে জানা যায়, সন্ধ্যে নামলে কিংবা বৃষ্টি হলে ক্রিকেট প্র্যাকটিস করা যায় না। প্রথম অবস্থায় এখানে নেট প্র্যাকটিসের জন্য আগে কোনও জায়গা ছিল না। পরে সংস্থার উদ্যোগে গ্যালারির পেছনেই তৈরি করা হয়েছে ক্রিকেট প্র্যাকটিসের জন্য ইনডোর স্টেডিয়াম। যার নাম দেওয়া হয়েছে জগমোহন ডালমিয়া ইনডোর ক্রিকেট কোচিং সেন্টার। যেখানে এখন রমরমিয়ে জেলা পুরুষ ও মহিলা ক্রিকেট দলের অনুশীলন চলছে।

আরও পড়ুন- ৬ দফার ‘খামতি’ পুষিয়ে দেবে শেষ দফা? ভাঙড়ে যা ঘটছে, আতঙ্ক বাড়ছে চড়চড়িয়ে

ইতিমধ্যেই বিভিন্ন ক্রিকেট টুর্নামেন্টে দল দুটি অভাবনীয় দক্ষতা দেখিয়েছে। আগে ক্রিকেট কোচিং-এর ক্ষেত্রে বিভিন্ন জায়গায় পিচের উপর ম্যাট পেতে দেওয়া হত। কিন্তু এখন এসেছে টার্ফ।

বালুরঘাটের এই ইনডোর স্টেডিয়ামের গ্রাউন্ডেই বসবে সিনথেটিক ঘাস। যাকে খেলার দুনিয়ায় ‘অ্যাস্ট্রো টার্ফ’ বলা হয়। এই কোচিং সেন্টারের ভেতরে কংক্রিট ঢালাইয়ের উপরেই ‘অ্যাস্ট্রো টার্ফ’ বসবে।

ইতিমধ্যে সেখানে প্রতিটি পিচ ভাগ করে নেট লাগানো হয়েছে ও চারিদিকে নেট দিয়ে ঘিরে দেওয়া হয়েছে। এই টার্ফ বসলে জেলার ক্রিকেটের মান উন্নয়ন হবে বলে আশাবাদী ক্রীড়া মহল।

জেলা ক্রীড়া সংস্থার পক্ষ থেকে জানা যায়, পুরুষ ও মহিলা ক্রিকেট দল উচ্চ পর্যায়ের একাধিক প্রতিযোগিতায় অভাবনীয় ফল করে আসছে বেশ কয়েক বছর যাবৎ। অত্যাধুনিক মানের এই অ্যাস্ট্রো টার্ফ বসালে খেলার মান আরও উন্নত হবে।উপকৃত হবে জেলার ক্রিকেটাররা।

আরও পড়ুন- হুড়মুড়িয়ে বাড়ছে তাপমাত্রা…! আদ্রতা চরমে! দক্ষিণবঙ্গে মুক্তির ‘বৃষ্টি’ কবে?

জেলা ক্রীড়া সংস্থার পক্ষ থেকে জানানো হয়, এখানে ৫০ ফিট বাই ৫০ ফিট টার্ফ বসবে। এর ফলে ঝড় বৃষ্টি কিংবা রাত্রি হয়ে গেলেও সেখানে অনুশীলন চলবে। এমনকী বাইরে থেকে কোচ এলে এখানে কোচিং চলবে বলে জানা যায়।

সুস্মিতা গোস্বামী